Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

ব্রাজিলে ফুটবল মাঠ রণক্ষেত্র, দশটি লাল কার্ড

বাহিয়া রাজ্য ফুটবল চ্যাম্পিয়নশিপে ডার্বি ম্যাচ ছিল বাহিয়া এবং ভিটোরিয়ার মধ্যে। সেখানেই ঘটে গেল চূড়ান্ত অপ্রীতিকর এই ঘটনা। প্রথমার্ধেই ছ’জন

নিজস্ব প্রতিবেদন
২০ ফেব্রুয়ারি ২০১৮ ০৪:০২
Save
Something isn't right! Please refresh.
বিতর্ক: ব্রাজিলে ম্যাচ ঘিরে চরম উত্তেজনা। ছবি: টুইটার

বিতর্ক: ব্রাজিলে ম্যাচ ঘিরে চরম উত্তেজনা। ছবি: টুইটার

Popup Close

দশটি লাল কার্ড। আটটি হলুদ কার্ড।

কল্প কাহিনি নয়, সত্যিই এমন ঘটনা ঘটে গেল একটি ফুটবল ম্যাচে। আর কোথায়? না, যেখানে বরাবর শক্তির চেয়ে স্কিল বেশি প্রাধান্য পেয়েছে— ব্রাজিলে। এতদিন সকলে জানত পেলের দেশই ফুটবলে স্কিলের রাজা। সময় পাল্টেছে। ব্রাজিলের ফুটবল এখন যতটা না শিল্পের জন্য শিরোনাম পাচ্ছে, তার চেয়ে বেশি করে আলোচিত হচ্ছে ম্যাচের মধ্যেই হাতাহাতি, মারামারির জন্য।

বাহিয়া রাজ্য ফুটবল চ্যাম্পিয়নশিপে ডার্বি ম্যাচ ছিল বাহিয়া এবং ভিটোরিয়ার মধ্যে। সেখানেই ঘটে গেল চূড়ান্ত অপ্রীতিকর এই ঘটনা। প্রথমার্ধেই ছ’জন কার্ড দেখেন। বিতর্কিত গোল হয়। দ্বিতীয়ার্ধের শুরুপ থেকে সব কিছু চলে যায় নিয়ন্ত্রণের বাইরে। ৫০তম মিনিটে পেনাল্টি পায় বাহিয়া। গোল করে ভিনিসিয়াস খুব প্ররোচনামূলক নাচ করতে থাকেন। সেখান থেকেই অগ্ন্যুৎপাতের শুরু।

Advertisement



সেই টিম লিস্ট।

দু’দলের খেলোয়াড়দের মধ্যে হাতাহাতি শুরু হয়ে যায় এর পরেই। রীতিমতো ঘুষোঘুষি চলতে থাকে। ষোলো মিনিট ধরে খেলা বন্ধ থাকে। রেফারি বার বার চেষ্টা করেও খণ্ডযুদ্ধ থামাতে পারেননি। উপায় নেই দেখে তিনি একই সঙ্গে আট জন ফুটবলারকে বহিষ্কৃত করেন লাল কার্ড দেখিয়ে। এর মধ্যে তিন জন ছিল ভিটোরিয়া দলের, পাঁচ জন বাহিয়ার। এর পর আরও দু’জনকে বহিষ্কার করা হয়। তখন খেলা বাতিল করা ছাড়া উপায় ছিল না। যা খবর পওয়া গিয়েছে, একটি দল ছ’জনেরও কম হয়ে যাচ্ছিল। ব্রাজিলের শৃঙ্খলারক্ষা কমিটি এ বার সিদ্ধান্ত নেবে, খণ্ডযুদ্ধে জড়িয়ে পড়া ফুটবলারদের বিরুদ্ধে কী শাস্তি নেওয়া হবে।



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement