Advertisement
০৯ মে ২০২৪
Abhishek Banerjee

অভিষেকের মন্তব্যে ব্যবস্থা নেওয়ার আর্জি

শ্রমিক নেতার মতে, দেশের সাধারণ মানুষ বিশ্বাস করেন বিচার ব্যবস্থা গণতন্ত্রকে রক্ষা করে থাকে। সেই চেতনা এমনি বক্তব্যে আঘাতপ্রাপ্ত হচ্ছে।

Abhishek Banerjee

অভিষেক বন্দ্যোপাধ্যায়। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০২৪ ০৭:২৪
Share: Save:

নিয়োগ-দুর্নীতি মামলায় সাম্প্রতিক রায়ের প্রেক্ষিতে বিচার ব্যবস্থা ও বিচারপতিদের একাংশকে নিয়ে তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় নির্বাচনী সভায় যে মন্তব্য করেছেন, তার জেরে কলকাতা হাই কোর্টের প্রধান বিচারপতির কাছে আইনি ব্যবস্থা নেওয়ার আর্জি জানাল ইউটিইউসি। ওই শ্রমিক সংগঠনের সাধারণ সম্পাদক তথা আরএসপি নেতা অশোক ঘোষ শুক্রবার প্রধান বিচারপতিকে চিঠি দিয়েছেন। সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন উদ্ধৃত করে সেখানে তাঁর অভিযোগ, ‘অভিষেক বন্দ্যোপাধ্যায় অভিযোগ করেছেন, বিচার ব্যবস্থার রায় রাজনীতির দ্বারা প্রভাবিত হচ্ছে। তিনি দেশের গণতন্ত্রের প্রতি আঘাত করে বলেছেন, ‘দেশ থেকে কলকাতা হাই কোর্ট তুলে দেওয়া উচিত’। এই বক্তব্য আদালত অবমাননার সমতুল’। চিঠিতেই অশোকের আরও বক্তব্য, ‘গণতান্ত্রিক ব্যবস্থার প্রতি বিদ্বেষমূলক, আস্থাহীন’ এই বক্তব্যের কারণে অভিষেকের বিরুদ্ধে যথাযথ আইনি ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানাচ্ছেন তাঁরা। শ্রমিক নেতার মতে, দেশের সাধারণ মানুষ বিশ্বাস করেন বিচার ব্যবস্থা গণতন্ত্রকে রক্ষা করে থাকে। সেই চেতনা এমনি বক্তব্যে আঘাতপ্রাপ্ত হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Abhishek Banerjee TMC Calcutta High Court
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE