Advertisement
১৩ জুন ২০২৪
Sports News

ফুটবল মাঠ থেকে শান্তির বার্তা, ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

প্রতিদিনই বিশ্ব জুড়ে চলছে সন্ত্রাসহানা। প্রাণ যাচ্ছে সাধারণ, নিরীহ মানুষদের। শান্তি বিঘ্নিত হচ্ছে শহর থেকে দেশের। সে ইংল্যান্ড হোক বা ফ্রান্স স্বস্তি নেই কোথাও। ইন্দোনেশিয়ার এই ছোট একটি ক্লাবের ফুটবল মাঠ থেকে দেওয়া শান্তির বার্তা রাতারাতি ভাইরাল হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়।

বালি ইউনাইটেডের ফুটবলাররা এ ভাবেই বার্তা দিলেন শান্তির। ছবি: ফেসবুক।

বালি ইউনাইটেডের ফুটবলাররা এ ভাবেই বার্তা দিলেন শান্তির। ছবি: ফেসবুক।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ০৯ জুন ২০১৭ ১৮:২৪
Share: Save:

ফুটবল মাঠে প্রতিদিনই নতুন নতুন সেলিব্রেশন দেখা যায়। কারও কারও ক্ষেত্রে সেই উদ্‌যাপনই হয়ে যায় সিগনেচার মার্ক। কিন্তু ফুটবল মাঠ থেকে এমন শান্তির বার্তা অতীতে কবে দিয়েছেন ফুটবলাররা? যেটা করলেন বালি ইউনাইটেডের তিন ফুটবলার।

আরও খবর: পেরেরার হ্যামস্ট্রিংয়ে চোট কতটা জানা যাবে আজ

প্রতিদিনই বিশ্ব জুড়ে চলছে সন্ত্রাসহানা। প্রাণ যাচ্ছে সাধারণ, নিরীহ মানুষদের। শান্তি বিঘ্নিত হচ্ছে শহর থেকে দেশের। সে ইংল্যান্ড হোক বা ফ্রান্স স্বস্তি নেই কোথাও। ইন্দোনেশিয়ার এই ছোট একটি ক্লাবের ফুটবল মাঠ থেকে দেওয়া শান্তির বার্তা রাতারাতি ভাইরাল হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। সব দলেই থাকে বিভিন্ন জাতি, বিভিন্ন ধর্মের ফুটবলার। সেই ধর্মকে সামনে রেখেই হচ্ছে নানা নাশকতা, হামলা। তাই মাঠ থেকে সব ধর্মকে একসঙ্গে মিলিয়ে দেওয়ার প্রচেষ্টা করলেন তাঁরা।

ম্যাচ শেষে বালি ইউনাইটেডের হিন্দু ডিফেন্ডার এনগুরা নানক, খ্রিস্টান ফরোয়ার্ড ইয়াবেস রনি ও মুসলিম স্ট্রাইকার মিফতাহুল হামিদ ইয়াবিসের দ্বিতীয় গোল উদ্‌যাপন করলেন যাঁর যাঁর ধর্মকে স্মরণ করে। কিন্তু একসঙ্গে। তিনজনকে একসঙ্গে দেখা গেল যে ভাবে তাঁরা তাঁদের আরাধ্য দেবতাকে সম্মান দেন সে ভাবেই মাঠে গোলের উচ্ছ্বাস প্রকাশ করতে। সেই ছবি পোস্ট করা হল ক্লাবের ফেসবুক পেজে। যেখানে ক্যাপশনে লেখা রয়েছে, ‘কারণ, বিভিন্ন বিশ্বাস আমাদের একই গোলে পৌঁছতে আটকাতে পারে না।’ পরে ইয়াবেস বলে, ‘‘আমরা সকলেই বিভিন্ন ধর্মের কিন্তু দেশের শান্তিকে এক সঙ্গে বিঘ্নিত হওয়া থেকে বাঁচাব।’’ ফিফা এই ব্যাপারে কী বার্তা দেয় এখন সেটাই দেখার। কারণ ফিফার নিয়মাবলীতে বলা হয়েছে, প্লেয়াররা তাঁদের অন্তর্বাস দেখাতে পারবে না যেখানে কোনও রাজনৈতিক, ধর্ম, ব্যাক্তিগত স্লোগান বা ছবি বা বিজ্ঞাপন থাকবে।’’ যদিও এই প্রদর্শনকে সেই তালিকায় ফেলা যাবে না। আশা করা যায় এই বার্তাকে সদর্থক ভাবেই নেবে ফিফা।

দেখুন সেই ফেসবুক পোস্ট

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE