Advertisement
০১ ফেব্রুয়ারি ২০২৩
BCCI

পুত্রবধূকে নিয়ে বিতর্কে বোর্ড সভাপতি বিন্নী, স্বার্থের সংঘাতের অভিযোগ, জবাব তলব

বিতর্কে জড়ালেন বিসিসিআই সভাপতি বিন্নী। এক ব্যক্তি তাঁর বিরুদ্ধে স্বার্থের সংঘাতের অভিযোগ করেছেন বোর্ডের এথিকস অফিসারের কাছে। তার পরিপ্রেক্ষিতে বিন্নীকে নোটিস পাঠানো হয়েছে।

বিসিসিআই সভাপতির বিরুদ্ধে স্বার্থের সংঘাতের অভিযোগ উঠল।

বিসিসিআই সভাপতির বিরুদ্ধে স্বার্থের সংঘাতের অভিযোগ উঠল। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ৩০ নভেম্বর ২০২২ ১৩:০২
Share: Save:

স্বার্থের সংঘাতের অভিযোগ উঠল ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি রজার বিন্নীর বিরুদ্ধে। বোর্ডের এথিকস অফিসার বিনীত সরণ তাঁকে নোটিস দিয়েছেন। ২০ ডিসেম্বরের মধ্যে লিখিত উত্তর চাওয়া হয়েছে বিন্নীর কাছ থেকে।

Advertisement

বিন্নীর বিরুদ্ধে স্বার্থের সংঘাতের অভিযোগ এনেছেন সঞ্জীব গুপ্ত নামে এক ব্যক্তি। সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, বিন্নীর পুত্রবধূ একটি খেলার চ্যানেলে উপস্থাপক হিসাবে কর্মরত। সেই চ্যানেলটিই আবার ঘরের মাঠে ভারতের খেলা সম্প্রচার করে। প্রশ্ন তোলা হয়েছে, বিন্নী বোর্ড সভাপতি হওয়ার পরেও তাঁর পরিবারের এক সদস্য কী ভাবে সংশ্লিষ্ট চ্যানেলটিতে কাজ করছেন? এর ফলে সংশ্লিষ্ট চ্যানেলটির বাড়তি সুবিধা পেয়ে যাওয়ার সম্ভাবনা থাকছে।

বিন্নীকে দেওয়া চিঠিতে সরণ লিখেছেন, ‘‘আপনার বিরুদ্ধে একটি অভিযোগ দায়ের হয়েছে এথিকস অফিসারের দফতরে। ভারতীয় ক্রিকেট বোর্ডের আইনের ৩৯(২) ধারার ‘বি’ উপধারায় আপনাকে অভিযুক্ত করা হয়েছে। আপনার বিরুদ্ধে অভিযোগ, আপনি বোর্ডের ৩৮(১) ধারা ‘আই’ উপধারা এবং ৩৮(২) ধারা ভঙ্গ করেছেন। স্বার্থের সংঘাতের অভিযোগ রয়েছে। এই অভিযোগের পরিপ্রেক্ষিতে আগামী ২০ ডিসেম্বরের মধ্যে আপনাকে লিখিত ভাবে বক্তব্য জানাতে বলা হচ্ছে। আপনার প্রতিক্রিয়া যথাযথ হলফনামা হিসাবে দিতে হবে।’’

প্রাক্তন ক্রিকেটার কথা বোর্ড সভাপতির ছেলে স্টুয়ার্ড বিন্নীর স্ত্রী মায়ান্তিকে জড়িয়ে অভিযোগ আনা হয়েছে বোর্ড সভাপতির বিরুদ্ধে। যে চ্যানেল ভারতের ঘরের মাঠের খেলাগুলি সম্প্রচার করে, সেই চ্যানেলের সঙ্গে যুক্ত মায়ান্তি। এর ফলে বিসিসিআইয়ের স্বার্থ বিঘ্নিত হতে পারে বলে দাবি অভিযোগকারীর।

Advertisement

গত অক্টোবর মাসে ভারতীয় ক্রিকেট বোর্ডের ৩৬তম সভাপতি হিসাবে দায়িত্ব নিয়েছেন বিন্নী। সৌরভ গঙ্গোপাধ্যায়ের হাত থেকে দায়িত্ব নেওয়ার পর এই প্রথম বিতর্ক তৈরি হল বিন্নীকে নিয়ে। বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছিলেন বিন্নী। ১৯৮৩ সালের বিশ্বকাপ জয়ী দলের অন্যতম সদস্য ভারতের হয়ে ২৭টি টেস্ট এবং ২০টি এক দিনের ম্যাচ খেলেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.