Advertisement
০৩ মে ২০২৪
India Vs Bangladesh

শ্রেয়সের শতরান হাতছাড়া, অশ্বিন, কুলদীপের ব্যাটে ৪০০ রান পার ভারতের

প্রথম দিনের শেষে ভারত করেছিল ২৭৮ রান। চট্টগ্রাম টেস্টে টস জিতে প্রথমে ব্যাট করছে ভারত। দুই ওপেনার লোকেশ রাহুল (২২) এবং শুভমন গিল (২০) ব্যর্থ হন। রান পাননি বিরাট কোহলিও (১)।

বাংলাদেশের বিরুদ্ধে ১৯২ বলে ৮৬ রান করেন শ্রেয়স আয়ার।

বাংলাদেশের বিরুদ্ধে ১৯২ বলে ৮৬ রান করেন শ্রেয়স আয়ার। ছবি: পিটিআই

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৫ ডিসেম্বর ২০২২ ১২:০৯
Share: Save:

শতরানের কাছে এসেও সাজঘরে ফিরলেন শ্রেয়স আয়ার। ৮৬ রান করে বোল্ড হন তিনি। শ্রেয়স আউট হলেও ভারতের ইনিংস এগিয়ে নিয়ে যাওয়ার দায়িত্ব কাঁধে তুলে নেন রবিচন্দ্রন অশ্বিন এবং কুলদীপ যাদব। চট্টগ্রামে বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্টে ভারতের প্রথম ইনিংস শেষ ৪০৪ রানে।

প্রথম দিনের শেষে ভারত করেছিল ২৭৮ রান। চট্টগ্রাম টেস্টে টস জিতে প্রথমে ব্যাট করছে ভারত। দুই ওপেনার লোকেশ রাহুল (২২) এবং শুভমন গিল (২০) ব্যর্থ হন। রান পাননি বিরাট কোহলিও (১)। ভারতের ইনিংস গড়েন চেতেশ্বর পুজারা এবং শ্রেয়স আয়ার। তাঁরা ১৪৯ রানের জুটি গড়েন। ঋষভ পন্থ ৪৫ বলে ৪৬ রানের একটি ইনিংস খেলে যান। প্রথম দিনের শেষে পুজারা সাজঘরে ফিরে গেলেও ক্রিজে ছিলেন শ্রেয়স। দ্বিতীয় দিনের শুরুতেই সাজঘরে ফেরেন তিনি। ১৯২ বলে ৮৬ রান করেন শ্রেয়স। ১০টি চার মারেন তিনি। শতরান পাওয়ার সম্ভাবনা ছিল তাঁর। কিন্তু ইবাদতের বলে বোল্ড হয়ে যান শ্রেয়স।

অশ্বিন এবং কুলদীপ ৯২ রানের জুটি গড়েন। অশ্বিন করেন ৫৮ রান। কুলদীপ করেন ৪০ রান। তাঁদের ব্যাটেই ৪০০ রানের গণ্ডি পার করে ভারত। মধ্যাহ্নভোজের আগে একটি মাত্র উইকেট হারিয়েছিল তারা। ইবাদত ছাড়া কেউ উইকেট নিতে পারেননি। শাকিব আল হাসানকে খুব বেশি বল করতে দেখা যাচ্ছে না। তাঁর চোট পুরোপুরি সারেনি বলেই মনে করা হচ্ছে। প্রথম দিনের শেষে অক্ষর পটেলকে তুলে নেওয়া মেহেদি হাসানও দ্বিতীয় দিনের শুরুতে উইকেট এনে দিতে পারেননি। দ্বিতীয় সেশনে যদিও বাংলাদেশের হয়ে উইকেট তোলেন তাইজুল ইসলাম এবং মেহেদি। দু’জনেই চারটি করে উইকেট নিয়েছেন। একটি করে উইকেট নিয়েছেন ইবাদত এবং খালেদ আহমেদ।

টসের পর চট্টগ্রামের পিচটিকে পুরোপুরি ব্যাটিং সহায়ক বলেই মনে করেছিলেন দুই অধিনায়ক। যদিও এই পিচে ৯০ রান করা পুজারা দ্বিতীয় দিন সকালে বলেন, “এই পিচে ব্যাট করা খুব সহজ নয়। বল মাঝেমাঝে নিচু হয়ে যাচ্ছে। খেলা কঠিন।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE