Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৪ ডিসেম্বর ২০২১ ই-পেপার

ক্রিকেট

India vs New Zealand 2021: বিরাটহীন টেস্ট দলে বৃহস্পতিবার তাঁর বদলে কে? দেখে নিন ভারতের সম্ভাব্য একাদশ

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৪ নভেম্বর ২০২১ ০৮:৫৯
ইংল্যান্ড সিরিজের পর ফের সাদা জার্সি পরে খেলতে নামবে ভারতীয় দল। বৃহস্পতিবার থেকে শুরু হতে চলা নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে নেই বিরাট কোহলী। বিশ্রাম দেওয়া হয়েছে রোহিত শর্মাকেও। এমন অবস্থায় কেমন হতে পারে ভারতের প্রথম একাদশ?

শুভমন গিল: তরুণ পঞ্জাবতনয় যে ওপেন করতে নামবেন তা বলে দিয়েছেন চেতেশ্বর পুজারা। এখনও অবধি ৮টি টেস্ট ম্যাচ খেলে ৪১৪ রান করেছেন শুভমন। ইংল্যান্ড সিরিজে চোটের জন্য খেলতে পারেননি তিনি।
Advertisement
ময়াঙ্ক আগরওয়াল: শুভমনের সঙ্গে তাঁকেই দেখা যাবে ওপেন করতে। লোকেশ রাহুল চোট পাওয়ায় এই দুই ওপেনারকে নিয়েই খেলবে ভারত।

চেতেশ্বর পুজারা: তিন নম্বরে নামবেন পুজারা। দলের অন্যতম অভিজ্ঞ ব্যাটার তিনি।
Advertisement
অজিঙ্ক রহাণে: কোহলী না থাকায় অধিনায়কত্ব করবেন তিনি। ৭৮টি টেস্ট খেলে ফেলেছেন রহাণে। করেছেন ৪৭৫৬ রান। তাঁর ব্যাটে রান দেখতে চাইবে ভারত।

শ্রেয়স আয়ার: অভিষেক হতে পারে শ্রেয়সের। রাহুলের বদলে সূর্যকুমার যাদবকে দলে নেওয়া হয়েছে। তবে প্রথম টেস্টে সুযোগ পেতে পারেন শ্রেয়স।

ঋদ্ধিমান সাহা: এই সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে ঋষভ পন্থকে। প্রথম দলে ফিরতে পারেন ঋদ্ধি। দলে তরুণ শ্রীকর ভরত থাকলেও অভিজ্ঞ ঋদ্ধিকেই সুযোগ দিতে পারেন রাহুল দ্রাবিড়রা।

রবীন্দ্র জাডেজা: টি২০ সিরিজে বিশ্রামে ছিলেন তিনি। টেস্ট সিরিজে দলে ফিরলে জায়গা পেতেই পারেন। ব্যাটে, বলে ফিল্ডিংয়ে তাঁর জুড়ি মেলা ভার।

রবিচন্দ্রন অশ্বিন: দেশের মাটিতে অশ্বিনকে বসাতে চাইবে ভারত। টেস্ট ক্রিকেটে ৪১৩টি উইকেট নেওয়া এই অভিজ্ঞ স্পিনারকে নিয়ে নামতে পারেন রহাণেরা।

অক্ষর পটেল: ঘরের মাটিতে তিন স্পিনার নিয়ে নামতে পারে দল। সেই ক্ষেত্রে সুযোগ পেতে পারেন অক্ষর পটেল।

মহম্মদ সিরাজ: দুই পেসারের মধ্যে দলে থাকতে পারেন সিরাজ। তরুণদের সুযোগ দিতে তাঁকে ঘরের মাঠে খেলাতেই পারেন রাহুলরা।

ইশান্ত শর্মা: দ্বিতীয় পেসার হিসেবে কানপুরে খেলতে পারেন ইশান্ত। অভিজ্ঞতা এবং তারুণ্যের মিশেলে তৈরি হতে পারে ভারতের পেস আক্রমণ।