×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৯ এপ্রিল ২০২১ ই-পেপার

খেলা

শামিকে বিয়ের আগে হাসিনের পেশা কী ছিল জানেন?

নিজস্ব প্রতিবেদন
০৯ মার্চ ২০১৮ ১৬:১৩
স্বামীর বিরুদ্ধে শারীরিক এবং মানসিক নির্যাতনের অভিযোগ এনে সম্প্রতি খবরের শিরোনামে হাসিন জাহান। হাসিনের অভিযোগে রীতিমতো নাস্তানাবুদ ভারতীয় দলের পেসার তারকা মহম্মদ শামি ও তাঁর পরিবার।শামিকে তো চেনেন কিন্তু হাসিন জাহানকে চেনেন কি?  জেনে নিন তাঁর সম্পর্কে কিছু অজানা তথ্য।

কলকাতার এক বাঙালি মুসলমান পরিবারে জন্ম হাসিন জাহানের। হাসিনের বাবা মহম্মদ হাসান একজন ব্যবসায়ী। ট্রান্সপোর্টের ব্যবসা রয়েছে তাঁর।  মা গৃহবধূ।
Advertisement
হাসিনের বেড়ে ওঠা বাংলাতেই। ছোট থেকেই মডেল হওয়ার স্বপ্ন দেখতেন তিনি। শামির সঙ্গে বিয়ের আগে কলকাতাতেই মডেলিং করতেন হাসিন।

এক সময় অভিনেত্রী হওয়ারও স্বপ্ন দেখতেন হাসিন। মডেলিং ছাড়াও হাসিনের পছন্দ নিত্য নতুন রান্না করা, গান শোনা এবং ঘুরে বেড়ানো।
Advertisement
২০১২ সালে আইপিএলের সময় শামির সঙ্গে প্রথম আলাপ হাসিনের। প্রথম দেখাতেই নাকি পরস্পরের প্রেমে পড়েছিলেন তাঁরা।

দু'বছর চুটিয়ে প্রেম করার পর ২০১৪ সালের ৬ জুন চার হাত এক হয় শামি এবং হাসিনের।

বিয়ের পরেই মডেলিং ছেড়ে দেন হাসিন। শোনা যায়, শ্বশুড়ের পছন্দ নয় তাই মডেলিং ছেড়ে পুরোদস্তুর সংসারের কাজে মন দেন তিনি।

জানেন, শামি হাসিনের দ্বিতীয় স্বামী?  আগে আরও এক বার বিয়ে হয়েছিল হাসিনের। নানা কারণে সেই বিয়ে ভেঙে যায়। পরে, শামির সঙ্গে সম্পর্ক তৈরি হয় হাসিনের।

আয়রা নামে শামি এবং হাসিনের একটি তিন বছরের মেয়ে রয়েছে। স্বামীর বিরুদ্ধে বধূ নির্যাতন, খুনের চেষ্টা, ধর্ষণ-সহ একাধিক অভিযোগ দায়ের করেছেন হাসিন।