Advertisement
২৭ নভেম্বর ২০২২
Qatar World Cup 2022

Qatar World cup 2022: কাতার বিশ্বকাপের ৮৫ শতাংশ টিকিট শেষ! রোনাল্ডোকে নিয়ে আগ্রহ তুঙ্গে, ব্রাত্য মেসি

কাতার বিশ্বকাপের প্রায় ৮৫ শতাংশ টিকিট বিক্রি হয়েছে। ব্রাজিল, পর্তুগাল ও জার্মানির ম্যাচের টিকিট বেশি বিক্রি হলেও তালিকায় নেই মেসিরা।

দেশের জার্সিতে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ও লিয়োনেল মেসি।

দেশের জার্সিতে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ও লিয়োনেল মেসি। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৯ অগস্ট ২০২২ ১২:১৪
Share: Save:

কাতার বিশ্বকাপ ঘিরে দর্শকদের মধ্যে উত্তেজনা তুঙ্গে। প্রায় ৮৫ শতাংশ টিকিট শেষ। যে ম্যাচগুলির টিকিট বেশি বিক্রি হয়েছে তার মধ্যে আর্জেন্টিনার কোনও ম্যাচ নেই। তা হলে কি লিয়োনেল মেসিকে দেখতে আগ্রহ দেখাচ্ছেন না দর্শকরা। টিকিট বিক্রির ছবি অন্তত তেমন কথা বলছে। এ বারই হয়তো আর্জেন্টিনার জার্সিতে শেষ ফুটবল বিশ্বকাপ খেলতে নামবেন মেসি। কিন্তু তাঁর ম্যাচের টিকিট কাটতে ঝাঁপাচ্ছেন না দর্শকরা। অন্য দিকে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর খেলা দেখার জন্য আগ্রহ তুঙ্গে।

Advertisement

ফিফা জানিয়েছে, কাতার বিশ্বকাপে ৬৪টি ম্যাচ মিলিয়ে মোট ৩০ লক্ষ টিকিট রয়েছে। তার মধ্যে প্রথম ধাপে অনলাইনে প্রায় ২৫ লক্ষ টিকিট বিক্রি হয়ে গিয়েছে। শুধুমাত্র ৫ থেকে ১৬ জুলাইয়ের মধ্যে বিক্রি হয়েছে পাঁচ লক্ষ টিকিট। দর্শকদের আগ্রহ রয়েছে ব্রাজিল, পর্তুগাল ও জার্মানির ম্যাচ নিয়ে। ফিফা জানিয়েছে, ব্রাজিল বনাম ক্যামেরন, ব্রাজিল বনাম সার্বিয়া, পর্তুগাল বনাম উরুগুয়ে, জার্মানি বনাম কোস্টারিকা ও অস্ট্রেলিয়া বনাম ডেনমার্ক ম্যাচের টিকিট বেশি বিক্রি হয়েছে।

ফিফা একটি বিবৃতিতে জানিয়েছে, ‘কাতার, সৌদি আরব, আমেরিকা, মেক্সিকো, সংযুক্ত আরব আমিরশাহি, ইংল্যান্ড, আর্জেন্টিনা, ব্রাজিল, ওয়েলস ও অস্ট্রেলিয়া থেকে সব থেকে বেশি টিকিট কাটা হয়েছে।’ বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থা আরও জানিয়েছে, এখন টিকিট বিক্রি বন্ধ রয়েছে। পরবর্তী ধাপে কবে থেকে টিকিট বিক্রি হবে তা সেপ্টেম্বর মাসের শেষ দিকে জানানো হবে।

২০ নভেম্বর কাতার ও ইকুয়েডরের মধ্যে ম্যাচ দিয়ে শুরু হবে এ বারের ফুটবল বিশ্বকাপ। এই প্রথম মধ্যপ্রাচ্যের কোনও দেশে এই প্রতিযোগিতা হচ্ছে। সাধারণত, জুন-জুলাই মাসে ফুটবল বিশ্বকাপ হয়ে থাকে। কিন্তু সেই সময় কাতারের প্রবল গরমের জন্য প্রতিযোগিতা হবে নভেম্বর-ডিসেম্বর মাসে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.