Advertisement
০২ অক্টোবর ২০২২
Mamata Banerjee

Durand 2022: মমতার পর বিজেপি শাসিত রাজ্যের মুখ্যমন্ত্রীও দিলেন বল নাচানোর বার্তা

‘খেলা হবে’ স্লোগান মনে রাখতে বল নাচান মমতা বন্দ্যোপাধ্যায়। মণিপুরের মুখ্যমন্ত্রী বীরেন সিংহ বল নাচালেন ডুরান্ড কাপের প্রচার করতে।

বল হাতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বল হাতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৯ অগস্ট ২০২২ ১১:০১
Share: Save:

বুধবার ইস্টবেঙ্গলের অনুষ্ঠানে মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন তিনি বাড়িতে রোজ ১০০ বার বল নাচান ‘খেলা হবে’ স্লোগান মনে রাখার জন্য। আরও একজন মুখ্যমন্ত্রীকে পাওয়া গেল, যিনি ফুটবল নাচালেন। মণিপুরের মুখ্যমন্ত্রী বীরেন সিংহ বল নাচালেন ডুরান্ড কাপের প্রচার করার জন্য।

বীরেন প্রাক্তন ফুটবলার। দক্ষতার জন্য ১৮ বছর বয়সে সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) নজরে আসেন তিনি। বিএসএফ দলে যোগ দেন বীরেন। ১৯৮১ সালে বীরেনের সেই দল ডুরান্ড কাপ জেতে। পরের বছর বিএসএফ ছেড়ে দেন। তার পরেও ১০ বছর ফুটবল খেলেন তিনি। এ বারের ডুরান্ড কাপের ম্যাচ কলকাতা ছাড়াও হবে ইম্ফল এবং গুয়াহাটিতে। ১০টি ম্যাচ হবে মণিপুরের রাজধানী ইম্ফলে। সেই প্রতিযোগিতার প্রচারের জন্য বল নাচালেন বীরেন।

প্রথমে কংগ্রেসে থাকলেও ২০১৬ সালে ভারতীয় জনতা পার্টিতে যোগ দেন বীরেন। মণিপুরের প্রথম বিজেপি মুখ্যমন্ত্রী তিনিই। ২০১৭ সাল থেকে এই দায়িত্ব সামলাচ্ছেন। তিনি মমতার বল নাচানোর বার্তা জানেন কি না তা জানা যায়নি। বুধবার ইস্টবেঙ্গলের অনুষ্ঠানে এসে মমতা বলেছিলেন, “আমি ফুটবল ভালবাসি বলেই ‘খেলা হবে’ স্লোগান দিয়েছিলাম। মনে রাখবেন, আমি বাড়িতে রোজ অন্তত ১০০ বার ফুটবল নাচাই। ‘খেলা হবে’ স্লোগান যাতে কোনও সময় ভুলে না যাই, তাই মনে রাখার জন্য এটা করি। এই কাজ আমাকে বার বার মনে করিয়ে দেয় ‘খেলা হবে’র কথা। আমি খেলতে ভালবাসি।”

বৃহস্পতিবার বল নাচানোর ভিডিয়ো পোস্ট করে বীরেন লেখেন, ‘ডুরান্ড কাপের উদ্বোধনী অনুষ্ঠান উপভোগ করুন। বিশ্বের অন্যতম পুরনো প্রতিযোগিতা এটা।’ মণিপুর সরকার অর্ধেক দিনের জন্য ছুটি ঘোষণা করে ডুরান্ডের জন্য। নেরোকা এফসি এবং ট্রাউ এফসির মধ্যে খেলা হয় বৃহস্পতিবার। ৩-১ গোলে জেতে নেরোকা। বীরেন তাঁর ভাষণে ভারতীয় সেনাকে ধন্যবাদ জানান। মণিপুরে ডুরান্ড কাপের ম্যাচ আয়োজন করার জন্য ধন্যবাদ জানান আয়োজকদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.