Advertisement
১০ মে ২০২৪
FIFA World Cup 2022

বিয়ারের বোতলেও মেসি! বিশ্বকাপ জেতার পরে কাতার থেকে ‘বিশেষ’ উপহার গেল আর্জেন্টিনায়

কাতারে ফুটবল বিশ্বকাপ জিতেছে আর্জেন্টিনা। তার পরেই কাতার থেকে বিশেষ উপহার পাঠানো হল লিয়োনেল মেসিদের দেশে। বিশ্বকাপ জয়ের আনন্দ আরও বেড়ে গেল আর্জেন্টিনার সমর্থকদের।

কাতার থেকে শুধু বিশ্বকাপ জিতেই ফেরেননি মেসিরা, সঙ্গে পেয়েছেন বিশেষ উপহারও।

কাতার থেকে শুধু বিশ্বকাপ জিতেই ফেরেননি মেসিরা, সঙ্গে পেয়েছেন বিশেষ উপহারও। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৬ ডিসেম্বর ২০২২ ১২:০৪
Share: Save:

প্রতিশ্রুতি দিয়েছিল বিয়ার সংস্থা। প্রতিশ্রুতি রাখল তারা। কাতার বিশ্বকাপের জন্য নিয়ে যাওয়া বাড়তি বিয়ার আর্জেন্টিনাতে পাঠিয়ে দিল তারা। সে দেশের সমর্থকদের বিনামূল্যে দেওয়া হবে এই বিয়ার।

তবে আর্জেন্টিনা পাঠানোর আগে বিয়ারের বোতলে কিছু বদল করা হয়েছে। সংস্থা জানিয়েছে, লিয়োনেল মেসির ছবি ব্যবহার করা হয়েছে বিয়ারের বোতলে। আর্জেন্টিনার প্রত্যেক সমর্থক প্রতি দিন ৪১০ মিলিলিটারের ৩টি করে বোতল পাবেন বিনামূল্যে। তবে সাবালক হলে তবেই সেই বিয়ার দেওয়া হবে। আর্জেন্টিনার বিভিন্ন জায়গায় বিয়ার সংস্থার দোকান খোলা হয়েছে। সেখান থেকেই বিয়ার নিতে পারবেন আর্জেন্টিনার সমর্থকরা।

কাতার বিশ্বকাপ শুরুর মাত্র দু’দিন আগে সে দেশের রাজার ভাই শেখ জাসিম বিন হামাদ বিন খলিফা আল-থানি বিশ্বকাপের স্টেডিয়ামগুলিতে বিয়ার বিক্রি নিয়ে আপত্তি তুলেছিলেন। তিনি কাতার ফুটবল সংস্থার সভাপতিও। রাজপরিবারকে রাজি করানো সম্ভব নয় বুঝে ফিফা কর্তারা সংশ্লিষ্ট বিয়ার প্রস্তুতকারক সংস্থার কর্তাদের সঙ্গে আলোচনায় বসেছিলেন। যদিও সমাধানসূত্র পাওয়া যায়নি।

কাতারে বিয়ার বিক্রি করতে না পেরে বিশ্বকাপের জন্য আনা বিপুল বিয়ার অন্য ভাবে ব্যবহারের সিদ্ধান্ত নিয়েছিলেন সংস্থার কর্তারা। তাঁরা জানিয়েছিলেন, যারা বিশ্বকাপ চ্যাম্পিয়ন হবে সেই দেশে পাঠিয়ে দেওয়া হবে কাতারে নিয়ে আসা হাজার হাজার বিয়ারের বোতল। বিশ্বজয়ী দেশের ফুটবলপ্রেমীদের উৎসবের জন্য কাতারে আনা সব বিয়ার মজুত করে রাখার সিদ্ধান্ত নিয়েছিল সংস্থাটি। বিশ্বজয়ীদের উৎসব পালনে কোনও খামতি রাখতে চাননি তাঁরা। এই সিদ্ধান্তের কথা নেটমাধ্যমেও জানানো হয়েছিল সংস্থাটির পক্ষ থেকে।

তবে বিয়ার বিক্রি করতে হওয়ায় আর্থিক ক্ষতি হয়েছে বিশ্বকাপের বৃহত্তম বিনিয়াগকারী এই সংস্থার। ক্ষতি সামলাতে ২০২৬ বিশ্বকাপের জন্য সংস্থাটি ফিফাকে চুক্তির থেকে ৪০ মিলিয়ন পাউন্ড কম দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। যা ভারতীয় মুদ্রায় ৩৮৭ কোটি ৫০ লাখ টাকার বেশি। উল্লেখ্য, ২০২৬ সালে ফুটবল বিশ্বকাপ যৌথ ভাবে আয়োজন করবে আমেরিকা, মেক্সিকো এবং কানাডা। ফলে আগামী বিশ্বকাপে স্পনসরশিপ বাবদ ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থার আয় কমবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE