Advertisement
০৫ মে ২০২৪
Emiliano Martínez

বিশ্ব ফুটবলে এ বার মার্তিনেসকে নকল করা শুরু, সাফল্যও পেলেন এক গোলরক্ষক

টাইব্রেকারে মার্তিনেসের কাণ্ডকারখানা ইতিমধ্যেই সকলে দেখে ফেলেছেন। আর্জেন্টিনার গোলরক্ষক যে ভাবে ফ্রান্সের ফুটবলারদের মনঃসংযোগ নষ্ট করেছিলেন সেটাই হয়তো শিখছেন অন্য গোলরক্ষকরা।

এমিলিয়ানো মার্তিনেস যে ভাবে ফ্রান্সের ফুটবলারদের মনঃসংযোগ নষ্ট করেছিলেন সেটাই হয়তো শিখছেন অন্য গোলরক্ষকরা।

এমিলিয়ানো মার্তিনেস যে ভাবে ফ্রান্সের ফুটবলারদের মনঃসংযোগ নষ্ট করেছিলেন সেটাই হয়তো শিখছেন অন্য গোলরক্ষকরা। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৫ ডিসেম্বর ২০২২ ২৩:৫১
Share: Save:

ফ্রান্সকে হারিয়ে বিশ্বকাপ জেতার পিছনে বড় ভূমিকা রয়েছে গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেসের। টাইব্রেকারে মার্তিনেসের কাণ্ডকারখানা ইতিমধ্যেই সকলে দেখে ফেলেছেন। আর্জেন্টিনার গোলরক্ষক যে ভাবে ফ্রান্সের ফুটবলারদের মনঃসংযোগ নষ্ট করেছিলেন সেটাই হয়তো শিখছেন অন্য গোলরক্ষকরা। সৌদি কাপের একটি ম্যাচে এমনটাই দেখা গেল।

সৌদির আল ইতিহাদ ক্লাবের গোলরক্ষক মার্সেলো গ্রোহে টাইব্রেকারের সময় এমন কাণ্ড করেন যার সঙ্গে মার্তিনেসের তুলনা শুরু হয়ে গিয়েছে। আল শাবাবের স্ট্রাইকার এভের বানেগা পেনাল্টি মারতে এসেছিলেন। সেই সময় বলটি অন্য দিকে ছুড়ে দিয়েছিলেন গ্রোহে। এর ফলে বল আনতে যেতে হয় বানেগাকে। বল এনে ঠিক জায়গায় রেখে মারার জন্য যখন তৈরি হচ্ছেন তিনি, সেই সময় আবার উদ্ভট কাণ্ড করলেন গ্রোহে। এ বার তিনি গোল লাইন ধরে ডানদিক, বাঁদিক করতে থাকেন। বানেগা বল বাইরে মারেন।

এমন কাণ্ডই ঘটেছিল বিশ্বকাপের ফাইনালে। চুয়ামেনি ফ্রান্সের হয়ে তৃতীয় পেনাল্টি নেওয়ার সময় অন্য কাণ্ড ঘটান মার্তিনেস। তিনি বল নিয়ে গোলের পিছনে থাকা আর্জেন্টিনা সমর্থকদের কাছে চলে যান। তাঁদের চিৎকার করতে বলেন। তার পরে চুয়ামেনিকে বল না দিয়ে অন্য দিকে ছুড়ে দেন। বাধ্য হয়ে চুয়ামেনিকে বল আনতে হয়। এই সব ঘটনায় তাঁরও মনোযোগ নষ্ট হয়। বাইরে মারেন তিনি।

ফ্রান্সকে হারানোর পর মার্তিনেস ‘অশ্লীল’ অঙ্গভঙ্গি করেছিলেন। কম গেলেন না গ্রোহেও। তিনি বানেগার সামনে গিয়ে চিৎকার করতে থাকেন। নির্ধারিত সময়ের মধ্যেও বানেগার পেনাল্টি আটকেছিলেন গ্রোহে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Emiliano Martínez Argentina Saudi Arab
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE