Advertisement
০৪ মে ২০২৪
Lionel Messi

মাঠে পিছনে ফেললেন রোনাল্ডোকে, এ বার ইনস্টাতেও ছাপিয়ে গেলেন মেসি

বিশ্বকাপ শুরুর আগে মেসি ও নিজের দাবা খেলার ছবি দিয়ে রেকর্ড করেছিলেন পর্তুগিজ মহাতারকা রোনাল্ডো। চ্যাম্পিয়ন হয়ে বাজিমাত করে সেই ছবি দিয়ে রোনাল্ডোকে পিছনে ফেলে দিলেন মেসি।

সমাজমাধ্যমের দৌড়েও রোনাল্ডোকে পিছনে ফেলে দিলেন মেসি।

সমাজমাধ্যমের দৌড়েও রোনাল্ডোকে পিছনে ফেলে দিলেন মেসি। গ্রাফিক: শৌভিক দেবনাথ।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২০ ডিসেম্বর ২০২২ ১৩:৪৬
Share: Save:

মাঠের লড়াইয়ে ক্রিস্টিয়ানো রোনাল্ডোকে পিছনে ফেলে দিয়েছেন লিয়োনেল মেসি। এ বার সমাজমাধ্যমের লড়াইয়েও পর্তুগিজ প্রতিদ্বন্দ্বীকে হারিয়ে দিলেন আর্জেন্টাইন মহাতারকা। বিশ্বকাপ শুরুর আগে রোনাল্ডোর একটি ইনস্টাগ্রাম পোস্ট সবচেয়ে বেশি লাইক ও শেয়ার হয়েছিল। বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয়ে মেসি যে ছবি ইনস্টাগ্রামে পোস্ট করেন, তা ছাপিয়ে গিয়েছে রোনাল্ডোর ছবিকেও। খেলার মাঠে বিশ্বকাপ জিতে রোনাল্ডোকে এক ধাপ পিছনে ফেলে দিয়েছেন মেসি। এ বার সমাজমাধ্যমের লড়াইয়েও রোনাল্ডোকে পিছনে ফেললেন তিনি।

রবিবার দোহায় ফ্রান্সকে বিশ্বকাপ ফাইনালে হারিয়েই ইনস্টায় নিজের একটি ছবি পোস্ট করেছিলেন লিয়োনেল মেসি। সেই ছবিতে লাইক পড়েছে সাড়ে ৫ কোটিরও বেশি। এই ছবিটি কোনও ক্রীড়াবিদের পোস্ট করা ছবি, যাতে সর্বাধিক লাইক পড়েছে। এর আগে এই রেকর্ড ছিল পর্তুগিজ মহাতারকার দখলে।

বিশ্বকাপ শুরুর ঠিক আগে রোনাল্ডো একটি ছবি পোস্ট করেছিলেন নিজের ইনস্টাগ্রামের পাতায়। সেই ছবিতে দেখা গিয়েছিল ব্রিফকেসের দু’পাশে দাবায় মগ্ন মেসি ও রোনাল্ডো। তুমুল জনপ্রিয়তা কুড়িয়েছিল দুই মহাতারকার সেই ছবি। অকাতরে লাইক দিয়েছিলেন সমাজমাধ্যম ব্যবহারকারীরা। খুব কম সময়ের মধ্যেই সেই পোস্টে ৪ কোটি ২০ লক্ষ লাইক পড়ে গিয়েছিল। এই গ্রহে এর আগে কোনও ক্রীড়াবিদের পোস্ট করা ছবি এত লাইক পায়নি। কিন্তু কে জানত প্রতিযোগিতা শেষ হতে না হতেই রোনাল্ডোর সেই রেকর্ডও ভাঙবে মেসির হাতেই!

প্রসঙ্গত, গত রবিবার দোহায় বিশ্বকাপের ফাইনালে ফ্রান্সকে হারিয়ে ট্রফি জেতে আর্জেন্টিনা। প্রথমার্ধে ফ্রান্সকে উড়িয়ে দেওয়ার পর দ্বিতীয়ার্ধের দ্বিতীয় ভাগে খেলা থেকেই হারিয়ে যায় আর্জেন্টিনা। ফলস্বরূপ, পর পর দু’টি গোল করে সমতা ফেরায় এমবাপের দেশ। তার পর অতিরিক্ত সময়ের খেলাও শেষ হয়। অতঃপর শুরু হয় পেনাল্টি শুটআউট। তাতেই বাজিমাত করে মেসির আর্জেন্টিনা। দীর্ঘ অপেক্ষার পর বিশ্বকাপ ট্রফি হাতে পেয়ে উল্লসিত হয়ে ওঠেন মেসি। ট্রফি হাতে মেসি সতীর্থদের কাঁধে চেপে মাঠে ঘোরেন। সেই ছবিই দেন নিজের ইনস্টার পাতায়। বাকিটা ইতিহাস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE