Advertisement
১৭ জুলাই ২০২৪
Mohun Bagan

ফাইনালের পরেই কি কোচ বদলাবে মোহনবাগান? জানিয়ে দিলেন হাবাস নিজেই

শনিবারের ম্যাচের পরেই হাবাস কোচিং ছেড়ে দেবেন বলে নানা মহলে শোনা গিয়েছিল। হাবাস তার ব্যাখ্যা দিতে গিয়ে জানিয়েছেন যে, আগামী মরসুমেও মোহনবাগানে থাকার কথা ভাবতে শুরু করেছেন।

PIcture of Antonio Lopez Habas

আন্তেনিয়ো লোপেজ হাবাস। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ মে ২০২৪ ১৬:১৮
Share: Save:

মোহনবাগান সুপার জায়ান্টের হয়ে পরের বছরও কোচিং করাতে চান আন্তেনিয়ো লোপেজ হাবাস। শনিবার মুম্বই সিটি-র বিরুদ্ধে আইএসএল ফাইনালে খেলতে নামার আগেই জানালেন মোহন কোচ।

শনিবারের ম্যাচের পরেই হাবাস কোচিং ছেড়ে দেবেন বলে নানা মহলে শোনা গিয়েছিল। হাবাস তার ব্যাখ্যা দিতে গিয়ে জানিয়েছেন যে, আগামী মরসুমেও মোহনবাগানে থাকার কথা ভাবতে শুরু করেছেন। হাবাস বলেন, “মোহনবাগানের জয় হোক। জেতার জন্য সব কিছু করব। গত শুক্রবার সাংবাদিক বৈঠকে মোহনবাগানে থাকা প্রসঙ্গে আমি যে কথা বলেছিলাম, সেটার ব্যাখ্যা দিতে চাই। আমি বোঝাতে চেয়েছিলাম যে, ভারতেই আমি নিজের কোচিং কেরিয়ার শেষ করতে চাই। এটাই আমার শেষ ম্যাচ বলিনি। আগামী মরসুমের জন্য ক্লাবের সঙ্গে আমার কথা শুরু হয়েছে।”

এ বারের আইএসএলে লিগ-শিল্ড জিতেছে মোহনবাগান। সবুজ-মেরুনের কাছে সুযোগ রয়েছে আইএসএল ট্রফি জয়ের। এর আগে এক মাত্র মুম্বই সিটি লিগ-শিল্ড এবং ট্রফি দু’টি একই মরসুমে জিতেছিল। সেই মুম্বইকে হারিয়েই সেই নজির গড়ার সুযোগ রয়েছে মোহনবাগানের।

শুক্রবার হাবাস জানিয়েছিলেন যে ফাইনালে কোনও দলই এগিয়ে থাকবে না। তিনি বলেন, “ফাইনালে কোনও ফেভারিট হয় না। চাইও না সেটা হোক। প্রতিটা ম্যাচের আলাদা গুরুত্ব থাকে। এক মুহূর্তে সব কিছু বদলে যেতে পারে। সমর্থকেরা পাশে রয়েছেন জানি। কিন্তু ওঁরা তো মাঠে নেমে খেলবেন না।”

লিগ-শিল্ড পকেটে থাকলেও ফাইনালে সম্পূর্ণ আলাদা ম্যাচ বলে দিলেন হাবাস। তাঁর কথায়, “এই ম্যাচের সঙ্গে কিছুর তুলনা হয় না। লিগের কোনও ম্যাচ খেলতে নামছি না। দুটো দলেরই সমান সুযোগ রয়েছে জেতার। দুটো দলের সামনেই লক্ষ্য এক।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE