Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৭ জুলাই ২০২২ ই-পেপার

URL Copied

খেলা

এটিকে-কেরল ম্যাচে নজর রাখুন এই ফুটবলারদের দিকে

নিজস্ব প্রতিবেদন
১৭ নভেম্বর ২০১৭ ১৮:০০
আইএসএলের চতুর্থ সংস্করণের প্রথম ম্যাচে মুখোমুখি হবে কেরল ব্লাস্টার্স এবং এটিকে। গতবারের দুই ফাইনালিস্টের ম্যাচকে কেন্দ্র করে ইতিমধ্যেই ফুটতে শুরু করেছে ‘গডস ওন স্টেট’। এক নজরে দেখে নেওয়া যাক উদ্বোধনী ম্যাচে দুই দলের কোন তারকাদের দিকে নজর রাখবেন।

দেবজিৎ মজুমদার: এটিকের তিন কাঠির তলায় ভরসার আরেক নাম দেবজিৎ মজুমদার। বহু ম্যাচের বিশ্বস্ত সৈনিকের মতো এটিকের গোল দুর্গ রক্ষা করেছেন মোহনবাগানের প্রাক্তন এই ফুটবলার। প্রথম ম্যাচে গোল পেতে কেরলের ফুটবলারদের দেবজিৎকে টপকাতেই হবে, যেটা খুব সহজ হবে না হিউমদের জন্য।
Advertisement
রবিন সিংহ: ভারতীয় দলের নিয়মিত সদস্য রবিন সিংহ এই মরসুমে এটিকেতে। ইস্টবেঙ্গল এবং জাতীয় দলকে বহু ম্যাচে জয় এনে দিয়েছেন বাঁ পায়ের জারিজুরিতে। রবি কিনের অনুপস্থিতিতে এটিকের অন্যতম ভরসা এই পঞ্জাবি স্ট্রাইকার।

ইউজেনসন লিংডো: বর্তমানে ভারতীয় ফুটবলের অন্যতম তারকা মিডফিল্ডার লিংডো। এই মরসুমে এটিকের সেরা রিক্রুট হতেই পারেন ইউজেনসন। কেরলের বিরুদ্ধে নজর থাকবে এই মিডিওর দিকে।
Advertisement
দিমিতের বার্বাতভ: কেরল ব্লাস্টার্সের অন্যতম ভরসা কিংবদন্তি এই বুলগেরিয়ার স্ট্রাইকার। টটেনহ্যাম হটস্পার, ম্যানচেস্টার ইউনাইটেড, ফুলহ্যামের মতো ক্লাবে চুটিয়ে খেলেছেন বার্বাতভ। আইএসএলের উদ্বোধনী ম্যাচে নজর থাকবে এই ফুটবলারের উপর।

ইয়ান হিউম: আইএসএলের ইতিহাসে সবচেয়ে ধারাবাহিক ফুটবলার ইয়ান হিউম। একার কাঁধে বহু ম্যাচে দলকে উতড়ে দিয়েছেন কানাডার এই স্ট্রাইকার। কেরল ব্লাস্টার্সের হাত ধরে আইএসএলে যাত্রা শুরু হয়েছিল হিউমের। সেই দলে ফিরতে পেরে খুশি হিউমও।

ওয়েস ব্রাউন: বয়স ৪০ ছুঁই ছুঁই হলেও আইএসএলের চতুর্থ সংস্করণে অন্যতম আকর্ষণ ম্যানচেস্টার ইউনাইটেডের এই প্রাক্তন খেলোয়াড়। ম্যান ইউ কিংবদন্তিও কিন্তু আজকের ম্যাচের রং ঘুড়িয়ে দিতে পারেন।