×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১১ এপ্রিল ২০২১ ই-পেপার

খেলা

বদলার ম্যাচে পাকিস্তানকে হারাতে আজ কেমন দল নামাতে পারেন হরমনপ্রীতরা

১১ নভেম্বর ২০১৮ ১৩:৫৫
ছেলেদের বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে কোনও দিন জয়ের মুখ দেখেনি পাকিস্তান। কিন্তু, মেয়েদের বিশ্বকাপে ছবিটা তেমন নয়। দু’বছর আগে ঘরের মাঠে টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের কাছে হেরেছিলেন ভারতের মেয়েরা। আজ বদলা নেওয়ার সুযোগ। দেখে নিন বদলার এই ম্যাচে কেমন দল নামাতে চলেছে ভারত।

হরমনপ্রীত কৌর: নিউজিল্যান্ডের বিরুদ্ধে আগের ম্যাচে অসাধারণ সেঞ্চুরি করেছেন। আজ অধিনায়কের ব্যাট থেকে ফের চমকের প্রত্যাশা করা হচ্ছে।
Advertisement
স্মৃতি মান্ধানা: প্রথম ম্যাচে শুরুতেই আউট হয়ে যান। আজ ওপেনিংয়ে স্মৃতির চওড়া ব্যাটের দিকে তাকিয়ে থাকবেন হরমনপ্রিতরা।

মিতালি রাজ: এই মুহূর্তে দলের অভিজ্ঞতম ক্রিকেটার। মিতালির অভিজ্ঞতা দলের ভারসাম্য বাড়াতে সাহায্য করছে। আগের ম্যাচে অবশ্য ব্যাট করার সুযোগ পাননি।
Advertisement
জেমাইমা রদ্রিগেজ: হরমনপ্রিতের সঙ্গে জোট বেঁধে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ঝড় তুলেছিলেন। রদ্রিগেজের ব্যাট থেকে আজও বড় রান আশা করা হচ্ছে।

বেদা কৃষ্ণমূর্তি: অলরাউন্ডার কৃষ্ণমূর্তির কাছ থেকে ভাল কিছু প্রত্যাশা করছে দল। পাওয়ার হিটার কৃষ্ণমূর্তির ব্যাট কথা বললে দুঃখ আছে সানা মিরদের।

দীপ্তি শর্মা: আগের ম্যাচে উইকেট পাননি। আজ পাকিস্তানের বিরুদ্ধে ভাল কিছু করতে হবে।

তানিয়া ভাটিয়া: উইকেটরক্ষক তানিয়া দলের ওপেনারও বটে। আজ সম্ভবত তানিয়াই শুরু করবেন। শুরুটা ভাল হলে পরবর্তী ক্ষেত্রে সুবিধা হবে হরমনপ্রিতদের।

পুনম যাদব: পুনম যাদবের বিধ্বংসী বোলিং নিউজিল্যান্ডের বিরুদ্ধে সহজ জয় এনে দিয়েছে। আজও পুনমের স্পিনের ভেলকি দেখতে চান হরমনপ্রিত-মিতালিরা।

রাধার হাত ধরে নিউজিল্যান্ডকে ধাক্কা দিয়েছিল ভারত। পাকিস্তানকে ধাক্কা দেওয়ার জন্য রাধা তুরুপের তাস হতে পারেন।

অনুজা পাতিল: ভারতীয় দলে টি২০ স্পেশালিস্ট। বলের পাশাপাশি মাঝে মধ্যে ব্যাট হাতেও ভেলকি দেখাতে পারেন। তবে বোলার অনুজাকেই ফর্মে চান অধিনায়ক।

দয়ালান হেমলতা: গত ম্যাচে তিন উইকেট নিয়ে নিউজিল্যান্ডের সব প্রতিরোধ ভেঙে দিয়েছিলেন। আজও হেমলতা স্পিনের ভেলকি দেখাবেন বলেই আশা।