Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০২ ডিসেম্বর ২০২১ ই-পেপার

খেলা

৩০-এর কোঠায় জাতীয় দলে সুযোগ, কাদের দলে নাম লেখাতে চলেছেন সূর্যকুমার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০৯ মার্চ ২০২১ ০৯:১৮


ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিক ভাবে ভাল খেলেও সুযোগ না পাওয়ার কাহিনী লিখতে হলে প্রথম নামটাই বোধ হয় উঠে আসবে অমল মজুমদারের। সেই পথেই প্রায় এগোচ্ছিলেন সূর্যকুমার যাদব। ৩০ বছর পেরিয়ে জাতীয় দলে ডাক পলেন তিনি। ভারতীয় দলের অন্দরে ৩০ পার করে অভিষেক ঘটা ক্রিকেটার যদিও এই প্রথম নয়।

বাংলার উৎপল চট্টোপাধ্যায় ভারতীয় দলে সুযোগ পেয়েছিলেন ১৯৯৫ সালে। তখন তাঁর বয়স ৩০ পেরিয়ে গিয়েছে। ৩টি একদিনের ম্যাচে ৩ উইকেট নিয়েছিলেন তিনি। নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৮.৫ ওভারে ৫৪ রান দিয়েছিলেন তিনি। তার পর আর ভারতীয় দলে ডাকা হয়নি উৎপলকে।

৩২ বছর বয়সে সমীর দিঘে যখন ভাবছেন ক্রিকেট ছেড়ে আমেরিকা পাড়ি দেবেন পড়াশোনার জন্য, সেই সময় সৌরভ গঙ্গোপাধ্যায়ের দলে ডাক পান তিনি। ৬টি টেস্ট এবং ২৩টি একদিনের ম্যাচ খেলেছিলেন এই উইকেটরক্ষক।

Advertisement


ভারতীয় পেসার শ্রীনাথ অরবিন্দ ডাক পেয়েছিলেন ৩১ বছর বয়সে। ১টি মাত্র টি২০ খেলেই জাতীয় দলের থেকে বহু দূরে সরে গিয়েছিলেন এই পেসার। মহম্মদ সিরাজ, নবদীপ সাইনির মতো পেসাররা উঠে এলেও তাঁকে আর পাওয়া যায়নি।

বিদর্ভের অধিনায়ক ফৈয়জ ফজলের জাতীয় দলে অভিষেক ঘটেছিল ৩০ বছর বয়সে। জিম্বাবয়ের বিরুদ্ধে ১টি একদিনের ম্যাচ খেলেছিলেন তিনি। ২০১৬ সালে সেই ম্যাচে ৫৫ করেন ফজল। তার পর আর ডাক আসেনি তাঁর।

ইংল্যান্ডের বিরুদ্ধে সুযোগের অপেক্ষায় সূর্যকুমার। এই সিরিজেই অভিষেক ঘটিয়ে তিনিও কি ঢুকে পড়বেন এই তালিকায়।


আরও ভিডিয়ো