Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৯ নভেম্বর ২০২১ ই-পেপার

খেলা

পঞ্জাব, বেঙ্গালুরু ম্যাচের উপর কী ভাবে নির্ভর করছে বাকিদের প্লে অফ ভাগ্য

নিজস্ব প্রতিবেদন
১৪ মে ২০১৮ ১৭:১০
আইপিএলের ৪৮তম ম্যাচে ইনদওরে সোমবার রাতে মুখোমুখি হচ্ছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু এবং কিংস ইলেভেন পঞ্জাব। এই ম্যাচের ওপর অনেকটাই নির্ভর করছে কোন দলগুলি প্লে অফে যাবে। দেখে নেওয়া যাক এই দুই দলের কোন দল জিতলে কী হতে পারে।

যদি পঞ্জাব জেতে তা হলে হায়দরাবাদ, চেন্নাইয়ের পর তৃতীয় দল হিসাবে প্লে অফে মোটামুটি নিশ্চিত হয়ে যাবে পঞ্জাব। চতুর্থ দল হিসাবে প্লে অফে যাবে নাইট রাইডার্স এবং রাজস্থান ম্যাচের জয়ী। আর টুর্নামেন্ট থেকে ছিটকে যাবে কোহালিদের বেঙ্গালুরু। ছবি: এএফপি।
Advertisement
শুধুমাত্র প্লে অফে যোগ্যতা অর্জন প্রায় পাকা করে ফেলাই নয়, প্রথম দুই দলের মধ্যেও সে ক্ষেত্রে শেষ করতে পারেন অশ্বিনরা। ছবি: পিটিআই।

প্লে অফের আশা টিকিয়ে রাখতে সে ক্ষেত্রে শেষ দু’টি ম্যাচে মুম্বইকে শুধু জিতলেই চলবে না, বিশাল ব্যবধানে জিতে নেট রান রেট বাড়াতে হবে। ছবি: এএফপি।
Advertisement
যদি বেঙ্গালুরু জেতে সে ক্ষেত্রে কোহালিদের প্লে অফের স্বপ্ন বজায় থাকবে। নেট রান রেট ভাল থাকায় বাকি ম্যাচগুলি জিতলেই বেঙ্গালুরুর প্লে অফে যাওয়া মোটামুটি পাকা। ছবি: এএফপি।

পঞ্জাবের প্লে অফ সম্ভাবনা তাতেও বজায় থাকবে। এই ম্যাচ হারলেও ১৬ পয়েন্টে শেষ করতে পারেন অশ্বিনরা। ছবি: পিটিআই।

হায়দরাবাদের প্রথম দুই দলের মধ্যে লিগ শেষ করা নিশ্চিত হবে। কারণ আর কোনও দল ১৮ পয়েন্টে শেষ করতে পারবে না। ছবি: এএফপি।

সবচেয়ে বেশি সুবিধা হবে মুম্বইয়ের। কারণ নেট রান রেট ভাল থাকায় ১২ পয়েন্ট পেলেও প্লে অফে যাওয়ার সম্ভাবনা থাকবে। ছবি: এএফপি।