Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

সনিকে শুরু থেকে নামাতে নারাজ কোচ

কটকের বারবাটি স্টেডিয়ামে আজ শনিবার আই লিগের তিন নম্বর ম্যাচে খেলতে নামার আগের দিন  শঙ্করলাল বলে দিলেন, ‘‘সনি অস্ত্রোপচারের ৯ মাস পরে মাঠে নে

নিজস্ব সংবাদদাতা
১০ নভেম্বর ২০১৮ ০৪:৩৫
Save
Something isn't right! Please refresh.
হাইতি মিডিওকে শুরু থেকে নামাতে নারাজ মোহনবাগান কোচ শঙ্করলাল চক্রবর্তী।—ফাইল চিত্র।

হাইতি মিডিওকে শুরু থেকে নামাতে নারাজ মোহনবাগান কোচ শঙ্করলাল চক্রবর্তী।—ফাইল চিত্র।

Popup Close

প্রায় দশ মাস পরে মাঠে নেমে দুর্দান্ত খেলেছিলেন এবং গোলও করেছেন সনি নর্দে। তা সত্ত্বেও হাইতি মিডিওকে শুরু থেকে নামাতে নারাজ মোহনবাগান কোচ শঙ্করলাল চক্রবর্তী।

কটকের বারবাটি স্টেডিয়ামে আজ শনিবার আই লিগের তিন নম্বর ম্যাচে খেলতে নামার আগের দিন শঙ্করলাল বলে দিলেন, ‘‘সনি অস্ত্রোপচারের ৯ মাস পরে মাঠে নেমে যা খেলেছে তাতে আমি সন্তুষ্ট। তবে আমার দল কিন্তু সনি-নির্ভর নয়। ও এখনও নব্বই মিনিট খেলার মতো সক্ষমতায় পৌঁছতে পারেনি। ফলে ওকে খেলানোর আগে অনেক কিছু ভাবতে হবে।’’ প্রতিযোগিতায় প্রথম দুটো ম্যাচ ড্র করার পরে সবুজ মেরুন শিবির বেশ চাপে। ফুটবল ফেডারেশনের তৈরি করা যুব দল ইন্ডিয়ান অ্যারোজের বিরুদ্ধে তাই জয় পেতে মরিয়া দিপান্দা ডিকা, হেনরি কিসেক্কারা। দলকে উদ্বুদ্ধ করতে ইতিমধ্যেই ভুবনেশ্বরের হোটেলে ঘাঁটি গেড়েছেন শীর্ষ কর্তারা।

মোহনবাগান এ দিন সকালে মূল স্টেডিয়ামে অনুশীলন করেছে। দলের সব ফুটবলারই সুস্থ। এমনকি জাপানি মিডিও ইউতা কিনোয়াকিও। দল সূত্রের যা খবর তাতে ইউতা-সহ পাঁচ জন বিদেশি নিয়েই নামবে মোহনবাগান। শোনা যাচ্ছে দলে সামান্য পরিবর্তন হতে পারে। গোলকিপার শঙ্কর রায়ের পরিবর্তে খেলতে পারেন অধিনায়ক শিল্টন পাল। শিল্টন ডি সিলভাকে সাংবাদিক সম্মেলনে সঙ্গে করে নিয়ে গিয়েছিলেন মোহনবাগান কোচ। তাঁকে শুরু থেকে নামানো হবে কী না তা নিয়ে অবশ্য সংশয় আছে।

Advertisement

মজার ব্যাপার হল, পালতোলা নৌকার সওয়ারিরা পূর্ণ শক্তির দল নিয়ে নামলেও ফ্লয়েড পিন্টোর অ্যারোজ বিদেশীহীন। ভারতে অনুষ্ঠিত যুব বিশ্বকাপে খেলা বেশ কয়েক জন ফুটবলার খেলবেন ডিকাদের রুখতে। তাতে তিন বঙ্গ সন্তান রহিম আলি, অভিজিৎ সরকার, জিতেন্দ্র সিংহরা থাকতে পারেন। পাঁচ বিদেশি নিয়ে মাঠে নামলেও মোহনবাগান কোচ তা সত্ত্বেও বেশ সতর্ক। গত বছর ময়দানে এসে ডিকাদের জিততে দেননি আনোয়ার আলিরা। সেটা মাথায় আছে তখনকার সহকারী এবং বর্তমান কোচ শঙ্করলালের। সে জন্যই সম্ভবত তাঁকে বলতে শোনা গিয়েছে, ‘‘আই লিগে অ্যারোজই একমাত্র দল যাঁরা বিদেশে প্রচুর ম্যাচ খেলে এসেছে। দীর্ঘদিন একসঙ্গে খেলছে। আমরা এখানে তিন পয়েন্ট নিতে এসেছি। সেটা অবশ্য সহজ নয়। তবে আমরাও তৈরি। জিততে হলে কিন্তু বাড়তি তাগিদ দেখাতে হবে।’’

ঘরের মাঠে শিলং লাজংকে শেষ ম্যাচে হারানোর পরে এমনিতেই তেতে আছেন আনোয়ার আলি, অনিকেত যাদবরা। আরও যেটা দেখার তা হল, এই মুহূর্তে অ্যারোজ কিন্তু তিন পয়েন্ট নিয়ে লিগ টেবলে সনি নর্দেদের উপরেই আছে।



Something isn't right! Please refresh.

Advertisement