Advertisement
২৩ জুলাই ২০২৪
Sports News

আইসিসি বিশ্ব একাদশে নেপালের লামিচানে

লামিচানে অবশ্য ঢুকে পড়লেন তারকাদের দলে। এই দলে রয়েছেন, ইয়ন মর্গ্যান (অধিনায়ক), শাহিদ আফ্রিদি, তামিম ইকবাল, দীনেশ কার্তিক, রশিদ খান, মিচেল ম্যাকক্লেনাঘান, শোয়েব মালিক, হার্দিক পাণ্ড্য, থিসারা পেরেরা ও লুক রোঁচি।

সন্দীপ লামিচানে। ছবি: এপি।

সন্দীপ লামিচানে। ছবি: এপি।

সংবাদ সংস্থা
দুবাই শেষ আপডেট: ১৬ মে ২০১৮ ১৮:৩৩
Share: Save:

নেপাল ক্রিকেটকে এক ধাক্কায় বিশ্ব ক্রিকেটের মঞ্চে পরিচিত করে দিয়েছিলেন এই ছোট ছেলেটি। নাম উঠে গিয়েছিল আইপিএল-এর নিলামে। নিলামে তাঁকে তুলে নিয়েছিল দিল্লি ডেয়ার ডেভিলস। সেই নেপাল স্পিনার সন্দীপ লামিচানে এ বার জায়গা করে নিয়েছেন আইসিসির বিশ্ব একাদশে। নেপাল ক্রিকেটের জন্য এটা বড় প্রাপ্তি। আইসিসি-র এই দল ৩১ মে ওয়েস্ট ইন্ডিজে একচি আন্তর্জাতিক চ্যারিটি টি২০ ম্যাচ খেলবে।

এই দলে ছিলেন বাংলাদেশের অল-রাউন্ডার সাকিব আল হাসান। তিনি ব্যাক্তিগত কারণে নাম তুলে নিয়েছেন। কিন্তু সঠিক কারণ সম্পর্কে কারও কোনও ধারণা নেই। লামিচানে অবশ্য ঢুকে পড়লেন তারকাদের দলে। এই দলে রয়েছেন, ইয়ন মর্গ্যান (অধিনায়ক), শাহিদ আফ্রিদি, তামিম ইকবাল, দীনেশ কার্তিক, রশিদ খান, মিচেল ম্যাকক্লেনাঘান, শোয়েব মালিক, হার্দিক পাণ্ড্য, থিসারা পেরেরা ও লুক রোঁচি।

ওয়েস্ট ইন্ডিজের দলে যুক্ত হচ্ছেন, স্যামুয়েল বদ্রী, কার্লোস ব্রেথওয়েট, ক্রিস গেল, এভিন লুইস, মার্লন স্যামুয়েল ও আন্দ্রে রাসেল। এই চ্যারিটি ম্যাচের লক্ষ্য ক্যারিবিয়ান দীপপুঞ্জে গত বছর ঝড়ে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানোর জন্যই এই উদ্যোগ। ২০১৪ সালে লামিচানেকে আবিষ্কার করেছিলেন নেপাল কোচ পুবুদু দসানায়াকে। ২০১৬ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে লামিচানে প্রথম দেশের প্রতিনিধিত্ব করেন। সেখানে ১৬ উইকেট নিয়েছিলেন তিনি। তার পর থেকেই সবার নজরে চলে আসেন।

আরও পড়ুন
এশিয়ান চ্যাম্পিয়নফিপে চিনকে হারাল ভারতের মেয়েরা

সুযোগ পেয়ে লামিচানে বলেন, ‘‘পুরো দেশের জন্য এটা সম্মানের। এর থেকে প্রমাণ হচ্ছে আমরা বিশ্ব ক্রিকেটে নিজেদের ছাপ রাখতে পারছি। যাদের সঙ্গে ড্রেসিংরুম ভাগাভাগি করে নেব তাঁদের টিভিতে দেখে বড় হয়েছিল। এটা একটা সুযোগ আমার জন্য নিজেকে উন্নত করার। আমি প্রতিটি সুযোগ কাজে লাগাতে বদ্ধপরিকর।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE