Advertisement
০৪ ফেব্রুয়ারি ২০২৩
Virat Kohli

‘দেশ ছেড়ে চলে যান’, মন্তব্য করে ট্রোলড হলেন বিরাট কোহালি

ইনস্টাগ্রামে একজন লিখেছিলেন যে ভারতীয় ব্যাটসম্যানদের থেকে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানদের দেখতে পছন্দ করেন তিনি। এর প্রতিক্রিয়া হিসেবেই তাঁদের দেশ ছেড়ে বেরিয়ে যেতে বলেন কোহালি।

বিতর্কের কেন্দ্রে কোহালি। ফাইল চিত্র।

বিতর্কের কেন্দ্রে কোহালি। ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৭ নভেম্বর ২০১৮ ১৬:৪১
Share: Save:

আচমকাই সোশ্যাল মিডিয়ায় ট্রোলড হলেন ভারত অধিনায়ক বিরাট কোহালি। তাঁর নতুন অ্যাপে যে ভারতীয়রা ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানদের খেলা দেখতে বেশি উপভোগ করেন, তাঁদের দেশ ছেড়ে চলে যেতে বলেছিলেন তিনি। এর পরিপ্রেক্ষিতেই টুইটারে কোহালির সমালোচনা করেছেন অনেকে।

Advertisement

সোমবার জন্মদিন ছিল কোহালির। সেদিনই নতুন অ্যাপ লঞ্চ করেন তিনি। সেই সময়ই এক ভিডিয়োতে খোঁচা দেওয়া নানা টুইটের প্রসঙ্গ তুলে প্রতিক্রিয়া দেন। সেই ভিডিয়ো নিয়েই শুরু হয়েছে বিতর্ক।

ইনস্টাগ্রামে একজন তাঁকে 'ওভার-রেটেড ব্যাটসম্যান' হিসেবে চিহ্নিত করেন। লেখেন, কোহালির ব্যাটিংয়ে তিনি 'স্পেশ্যাল' কিছু দেখছেন না। ভারতীয় ব্যাটসম্যানদের থেকে ইংল্যান্ডঅস্ট্রেলিয়ার ব্যাটসম্যানদের দেখতে পছন্দ করার কথাও লেখেন সেই ব্যক্তি। এর পরিপ্রেক্ষিতেই ওই মন্তব্য করেন কোহালি।জবাবে তিনি বলেন, "আমার তো মনে হয় না আপনার ভারতে থাকা উচিত। আপনার উচিত অন্য কোথাও গিয়ে থাকা। কেন আপনি আমাদের দেশে বাস করছেন আর অন্য দেশকে ভালোবাসছেন? আপনি আমাকে পছন্দ না করলেও আমার কিছু এসে-যাবে না। কিন্তু আমার মনে হয় আপনার এদেশে বসবাস করে অন্য দেশের কিছু পছন্দ করা উচিত নয়। নিজের অগ্রাধিকার ঠিক করুন আপনি।"

আরও পড়ুন: ‘আমি চাপে পড়ি না, চাপ উপভোগ করি’​

Advertisement

আরও পড়ুন: পোলার্ডের উপর রেগে গেলেন বুমরা

কোহালির এই 'দেশ ছেড়ে অন্য কোথাও গিয়ে থাকা'-র মন্তব্য নিয়েই উঠেছে ঝড়। টুইটারে একজন লেখেন, "কোহালি বলছেন যে ভারতীয়রা নিজের দেশের ক্রিকেটারদের পছন্দ করেন না, তাঁদের দেশ ছেড়ে চলে যেতে।" একজন লেখেন, "আমি নিজের অগ্রাধিকার ঠিক করে নিয়েছি। আমি আমেরিকায় চলে যাব, কারণ আমি ক্রিকেটকেই ঘৃণা করি।" আর একজন লেখেন, "কোনও নাগরিককে দেশে ছে়ড়ে চলে যেতে বলার অধিকার তোমার নেই বিরাট।" একজন আবার লেখেন, "ভারতের আসন্ন অস্ট্রেলিয়া সফরে ওদেশে বসবাসকারী ভারতীয় বংশোদ্ভূতদের ব্যাগি গ্রিনের হয়ে গলা ফাটাতে তাহলে বলুন কোহালি।"

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.