Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২০ অগস্ট ২০২২ ই-পেপার

URL Copied

খেলা

আইপিএল নিলামে দল পাননি এই তারকারা

নিজস্ব প্রতিবেদন
২৯ জানুয়ারি ২০১৮ ১৫:৪৮
হাসিম আমলা: দক্ষিণ আফ্রিকার নির্ভরযোগ্য ব্যাটসম্যান আমলা। টেস্ট ক্রিকেট থেকে টি২০— সবেতেই সমান সাবলীল তিনি। আইপিএলে মোট ১৬টি ম্যাচ খেলেছেন আমলা। মোট রান ৫৭৭। স্টাইক রেট ১৪১.৭৬। গড় ৪৪.৩৮। কিন্তু এই আমলাই দল পাননি নিলামে।

ইয়ন মর্গ্যান: আইপিএল কেরিয়ারে নেহাত ছোট নয় এই ইংলিশ ব্যাটসম্যানের। ২০১০ সালে আইপিএল সার্কিটে পা রাখেন মর্গ্যান। ৫২ ম্যাচ খেলে মর্গ্যানের মোট রান ৮৫৪। গড় ২১.৩৫। স্ট্রাইক রেট ১২১.১৩। এই নিলামে দল পাননি তিনি।
Advertisement
শন মার্শ: আইপিএলের প্রথম মরসুম থেকেই খেলছেন শন মার্শ। ৭১ ম্যাচে মার্শের মোট রান ২৪৭৭। সর্বোচ্চ ১১৫। স্ট্রাইক রেট ১৩২.৭৪। গড় ৩৯.৯৫। পারফরম্যান্স থাকা সত্ত্বেও আইপিএল-এ দল পাননি এই অজি ক্রিকেটার।

ডেল স্টেন: ২০০৮ থেকে ২০১৬  পর্যন্ত প্রতিটি আইপিএলেই  খেলেছেন ডেল স্টেন। মোট ৯০ ম্যাচে প্রোটিয়া স্পিডস্টারের উইকেট সংখ্যা ৯২। ইকনমি ৬.৭২। এই আইপিএল-এ দল পাননি স্টেনও।
Advertisement
মর্নি মর্কেল: ডেল স্টেনের মতো আসন্ন আইপিএলের নিলামে দল পাননি মর্নি মর্কেল। এখনও পর্যন্ত আইপিএলে মোট ৭০টি ম্যাচ খেলেছেন মর্নি। ৭০টি ম্যাচে তাঁর সংগ্রহ ৭৭টি উইকেট। ইকনমি রেট ৭.৬৯।

মার্টিন গাপ্তিল: আইপিএলে মোট ১০টি ম্যাচ খেলে গাপ্তিলের সংগ্রহ ১৮৯ রান। সর্বোচ্চ ৫০ রান। গড় ২১। স্ট্রাইক রেট ১৩২.১৬। কিন্তু  এই আইপিএলে আর দেখা যাবে না এই কিউই ব্যাটসম্যানকে। সদ্য সমাপ্ত নিলামে দল পাননি মার্টিন।

লসিথ মালিঙ্গা: আইপিএলে মালিঙ্গার পারফরম্যান্স বেশ ভাল। ১১০টি আইপিএল ম্যাচ খেলে মালিঙ্গার মোট উইকেট ১৫৪টি। ইকনমি ৬.৮৬। কিন্তু পারফরম্যান্স থাকা স্বত্ত্বেও একাদশ আইপিএলের নিলামে দল পাননি মালিঙ্গা।

ইশান্ত শর্মা: মালিঙ্গা-স্টেনের মতো এই আইপিএলে দল পাননি ভারতীয় দলের অন্যতম সদস্য ইশান্ত শর্মা। আইপিএল কেরিয়ারে মোট ৭৬টি ম্যাচ খেলে ইশান্তের উইকেট সংখ্যা ৫৯টি। ইশান্তের ইকনমি রেট ৮.১৭।