• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

টোটো-কাণ্ডে সিবিআই দাবি

Toto
বিস্ফোরণে দুমড়ে গিয়েছে টোটো। —ফাইল চিত্র।

মালদহ শহরে টোটো বিস্ফোরণের সিবিআই তদন্ত দাবি করলেন মৃতের দাদা। পুলিশ এ দিন জানায়, মৃতের নাম মহম্মদ ইলিয়াস শেখ (২৬)। তিনি কালিয়াচকের সুজাপুরের ব্রহ্মত্তর গ্রামের বাসিন্দা। তাদের থেকে খবর পেয়েই ইলিয়াসের দাদা মতিউর রহমান এ দিন দুপুরে ঘটনাস্থলে আসেন। তিনি সিবিআই তদন্ত দাবি করেন। 

তার আগেই অবশ্য খাগড়াগড়ের দৃষ্টান্ত টেনে এই টোটো বিস্ফোরণের তদন্তে এনআইএ-র মতো কেন্দ্রীয় সংস্থাকে চাইলেন বিজেপির রাজ্য নেতৃত্ব। জেলা পুলিশ অবশ্য চালকের পরিচয় ছাড়া এ দিন কোনও তথ্য দিতে পারেনি। কেন্দ্রীয় গোয়েন্দা বিভাগের কর্তারা জানান, তাঁরাও নজর রাখছেন। 

বুধবার বিকেল সাড়ে চারটে নাগাদ ইংরেজবাজার শহরের ২৫ নম্বর ওয়ার্ডে ঘোষপাড়া এলাকায় বিস্ফোরণ হয় একটি টোটোতে। বিস্ফোরণে ইলিয়াসের দেহের উপরের অংশ উড়ে ছিন্নভিন্ন হয়ে ছড়িয়ে পড়ে। প্রশ্ন উঠেছে, ব্যাটারি যদি ফাটে, তা হলে দেহের উপরের অংশ ছিন্নভিন্ন হয় কী করে? 

বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেন, ‘‘খাগড়াগড়, নৈহাটির ধারাবাহিকতা রক্ষা করেই বিস্ফোরণ। কেন্দ্রীয় সংস্থা দিয়ে তদন্ত হোক। রাজ্য পুলিশ সত্য চাপা দেবে।’’ এ দিন বেলা ১১টায় ঘটনাস্থলে যান বিজেপির জেলা সভাপতি গোবিন্দ মণ্ডল ও উত্তর মালদহের সাংসদ খগেন মুর্মু। খগেনও এনআইএ তদন্ত দাবি করেন। তাঁদের দাবি, “সামনেই বিধানসভা ভোট। তৃণমূল নাশকতার জন্য এখন থেকেই বিস্ফোরক মজুতের কাজ সর্বত্র শুরু করে দিয়েছে।” 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন