• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

‘দাদা’ না-দেখিয়ে কাজ করুন: চন্দ্রিমা

Chandrima Bhattacharya
তৃণমূল মহিলা কংগ্রেসের সভানেত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। —ফাইল চিত্র।

সব সময় দাদা ধরে থাকবেন না। মহিলা সংগঠনের কাজ মহিলাদের সঙ্গে নিয়েই করুন। তা না করলে দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে বিষয়টা জানাতে হবে।

শনিবার এ ভাবেই সংগঠনের পদাধিকারীদের সতর্ক করলেন তৃণমূল মহিলা কংগ্রেসের সভানেত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। জানুয়ারির ব্রিগেড সমাবেশ ঘিরে তৃণমূলের সব শাখা সংগঠনই প্রস্তুতি শুরু করেছে। এদিন সেই লক্ষ্যেই মহিলা শাখার বৈঠকে সাংগঠনিক কয়েকটি বিষয় নিয়ে অসন্তোষ প্রকাশ করেন চন্দ্রিমা। দলীয় সূত্রে খবর, এই বৈঠকেই সভানেত্রী একাধিক জেলায় ভারপ্রাপ্ত নেত্রীদের কাজকর্ম নিয়ে আলোচনা হয়। সেখানেই চন্দ্রিমা এই ক্ষোভের কথা জানিয়েছেন। এদিনের বৈঠকেও মহিলা নেত্রীদের হাজিরা নিয়ে অসন্তোষ ছিল নেতৃত্বের।

সাংগঠনিক কাজকর্ম নিয়ে এই আলোচনায় উঠেছিল বীরভূমের প্রসঙ্গ। সেই সময় জেলা মহিলা সংগঠনের সভানেত্রী সাহারা মন্ডল দলের জেলা সভাপতি অনুব্রত মন্ডলের নাম তুলতেই তাঁকে থামিয়ে দেন চন্দ্রিমা। তিনি বলেন, ‘‘সব সময় দাদা, নেতাদের কথা বলবেন না। দলনেত্রী আমাদের অনেক কাজের সুযোগ দিয়েছেন। আলাদা করে যথেষ্ট গুরুত্ব রয়েছে মহিলা সংগঠনের। দাদাদের হাত ছেড়ে নিজেরা কর্মসূচি নেওয়ার চেষ্টা করুন।’’ এই প্রসঙ্গেই তিনি বলেন, ‘‘টাকা-পয়সার সমস্যা হতে পারে। সব সময় বড় কর্মসূচির দরকার নেই। তাছাড়া, বড় আয়োজন না করে চা-বিস্কুটে কাজ সারা যেতে পারে।’’

এদিনের বৈঠকে প্রচারের প্রাথমিক খসড়া তৈরি হয়েছে। ব্রিগেড সমাবেশের আগে শহরে মহিলা সংগঠনের একটি বড় মিছিল করতে চাইছে তৃণমূল।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন