• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বাড়ছে ক্ষোভ, সূর্যেরও প্রশ্ন মেধাতালিকা নিয়ে

Suryakanta Mishra
সূর্যকান্ত মিশ্র। ফাইল চিত্র।

Advertisement

উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগের মেধাতালিকা ঘিরে বিভ্রান্তি এবং ক্ষোভ অব্যাহত। তালিকায় গরমিলের অভিযোগ জানাতে গিয়ে পরপর দু’দিন সমস্যার মুখে পড়তে হয়েছে বলে অভিযোগ ভুক্তভোগীদের। সমস্যার সমাধান না হলে প্রয়োজনে আইনের পথে যাওয়ার হুঁশিয়ারি দিয়েছে চাকরিপ্রার্থীদের মঞ্চ। স্বচ্ছতার ভিত্তিতে মেধাতালিকা প্রকাশ করার দাবি তুলেছেন সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র।

আদালতের নির্দেশের প্রেক্ষিতে স্কুল সার্ভিস কমিশন (এসএসসি) উচ্চ প্রাথমিকের তালিকা প্রকাশ করেছিল ষষ্ঠীর দিন। কিন্তু সেই তালিকায় অনেক প্রার্থীরই অ্যাকাডেমিক এবং টেট-এ প্রাপ্ত নম্বর বেড়ে গিয়েছে বলে অভিযোগ। সূর্যবাবুর অভিযোগ, তালিকায় দেখা যাচ্ছে বহু প্রার্থীর টেট, অ্যাকাডেমিক এবং ইন্টারভিউতে প্রাপ্ত নম্বর একই, যা দেখে সন্দেহ দেখা দিয়েছে। এসএসসি-র চেয়ারম্যান গোলমালের অভিযোগ উড়িয়ে যা বিবৃতি দিয়েছেন, তাতে বিভ্রান্তি আরও বেড়েছে বলে চাকরিপ্রার্থীদের একাংশের দাবি। এমতাবস্থায় বৃহস্পতি ও শুক্রবার অভিযোগ জানাতে গিয়ে হয়রানির মুখে পড়ে অনেকেই চেয়ারম্যান ও সচিবের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করেছেন। কিন্তু তাতে কোনও লাভ হয়নি বলে তাঁদের দাবি। কেউ কেউ ‘দিদিকে বলো’র নম্বরে ফোন করেও অভিযোগ জানাচ্ছেন!

উচ্চ প্রাথমিক চাকরিপ্রার্থী মঞ্চের সভাপতি কিশোর সরকার জানিয়েছেন, কমিশনের দফতর খুললে আন্দোলন শুরু হবে। আইনজীবীদের পরামর্শ নিয়ে টেট নম্বর বিকৃতির জন্য আদালতের দ্বারস্থও তাঁরা হতে পারেন। বাম যুব সংগঠনের তরফে বিষয়টির ভারপ্রাপ্ত নেতা ইন্দ্রজিৎ ঘোষ বলেন, ‘‘আমরা এর মধ্যে ব্যপম দুর্নীতির ছায়া দেখছি।’’ আর সূর্যবাবুর বক্তব্য, ‘‘আদালতের নির্দেশ অনুযায়ী সব চাকরিপ্রার্থীকে কমিশনে অভিযোগ জানানোর সুযোগ দিতে হবে। বেকার যুবক-যুবতীদের সঙ্গে প্রতারণা বন্ধ করে সরকারকে অবিলম্বে স্বচ্ছতার ভিত্তিতে মেধাতালিকা প্রকাশ করতে হবে।’’

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন