• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

মমতার দুশ্চিন্তা বাড়াচ্ছে জোট,পাল্টা সোমেনের

congress
বিধানভাবনে কংগ্রেসে যোগদান। নিজস্ব চিত্র।

বামেদের হাত ধরে কংগ্রেস ‘সাইনবোর্ড’ হয়ে যাচ্ছে বলে বিধানসভায় দাঁড়িয়ে কটাক্ষ করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যেপাধ্যায়। তাঁর কটাক্ষের জবাব দিয়ে প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র জানিয়ে দিলেন, জেলায় জেলায় আসন্ন পুরভোটে তাঁরা বামেদের সঙ্গে জোট বেঁধেই লড়বেন।

বিধান ভবনে শনিবার সোমেনবাবু মনে করিয়ে দিয়েছেন, দল গঠনের পর থেকে তৃণমূল বিজেপির সঙ্গে একাধিক বার জোট করে কেন্দ্রে সরকারে গিয়েছে। আবার কংগ্রেসের হাত ধরেও কেন্দ্রে সরকারের অংশীদার হয়েছে। তাই তৃণমূল নেত্রীর মুখে নীতি-আদর্শের পাঠ মানায় না! সোমেনবাবুর বক্তব্য, ‘‘আমাদের জোট তৃণমূলের দুশ্চিন্তা বাড়াচ্ছে বলেই মুখ্যমন্ত্রীর রোষের বহিঃপ্রকাশ ঘটছে। জেলা স্তরে কংগ্রেস ও বাম নেতৃত্বের মধ্যে কথাবার্তা শুরু হয়েছে। কলকাতার পুর-নিবার্চনেও আমরা জোটবদ্ধ ভাবেই লড়ব।’’

দিল্লিতে বিজেপি নেতা তথা কেন্দ্রীয় প্রতিমন্ত্রীর ‘গোলি মারো’ স্লোগান এবং জলঙ্গিতে সিএএ-বিরোধী আন্দোলনে তৃণমূলের গুলি চালনা দু’দলকে ফের এক বন্ধনীতে এনে দিয়েছে বলেও সোমেনবাবুর অভিযোগ। তাঁর কথায়, ‘‘আমাদের ভয় নেই তাই নরেন্দ্র মোদী বা অমিত শাহের সঙ্গে একাকী দেখা করতে যাই না। চিদম্বরমকে ধরতে সিবিআই যে অতি সক্রিয়তা দেখিয়েছিল, সারদা-নারদে তার ছিটেফোঁটাও কি আছে?’’ রঞ্জন ভট্টাচার্য, বিনোদ পাসোয়ান-সহ বেশ কিছু নেতা-কর্মী এ দিন বিধান ভবনে বিজেপি ও তৃণমূল থেকে কংগ্রেসে যোগ দিয়েছেন।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন