• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

সঙ্কট কাটেনি, শ্যামল চক্রবর্তীর শারীরিক পরিস্থিতি স্থিতিশীল

Shyamal Chakraborty
স্থিতিশীল শ্যামল চক্রবর্তী।

প্রাক্তন মন্ত্রী, বর্ষীয়ান সিপিএম নেতা শ্যামল চক্রবর্তীর শারীরিক অবস্থা স্থিতিশীল। ইএম বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালের আইটিইউ-এ ভর্তি রয়েছেন তিনি। তাঁর পরিবারের তরফে জানা গিয়েছে, শনিবার সকালে তিনি খবরের কাগজ পড়েছেন। চিকিৎসকদের সঙ্গে কথাও বলেছেন।

শ্যামলবাবুর শ্বাসকষ্টের সমস্যা থাকায় সেখানে তাঁকে অক্সিজেন সাপোর্টে রাখা হয়েছে। রয়েছে নিউমোনিয়াও। তবে তাঁর নিয়মিত শারীরিক পরীক্ষা হচ্ছে বলে হাসপাতাল সূত্রে জানানো হয়েছে। ওই হাসপাতালের চিফ এগ্‌জিকিউটিভ অফিসার সুদীপ্ত মিত্র বলেন, “শ্যামল চক্রবর্তীর শারিরীক পরিস্থিতি স্থিতিশীল। ওঁর নিউমোনিয়া রয়েছে। অক্সিজেন সাপোর্টে রয়েছেন। তবে আগের থেকে তিনি ভালই আছেন।”

দিন কয়েক আগে জ্বর এবং বুকে ‘কনজেশন’ নিয়ে শ্যামলবাবু ভর্তি হয়েছিলেন উল্টোডাঙার একটি নার্সিংহোমে। গত ৩০ জুলাই শ্যামলবাবুর কোভিড-১৯ পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে। ৩১ তারিখ তাঁকে বাইপাসের ধারের এই বেসরকারি হাসপাতালে স্থানান্তরিত করা হয়। এ দিন তাঁর মেয়ে অভিনেত্রী ঊষসী চক্রবর্তী বলেন, “শুক্রবার রাতে ফোনে কথা হয়েছিল। স্বাভাবিক ভাবেই কথা বলেছে বাবা। আজ সকালে চিকিৎসকেরা জানিয়েছেন, বাবা ভাল আছে। সকালে খবরেরও কাগজ পড়েছেন।”

আরও পড়ুন: ২৪ ঘণ্টায় রাজ্যে সর্বোচ্চ সংক্রমণ, ফের মৃত্যু ডাক্তারের

বিভিন্ন শারীরিক সমস্যায় অনেক দিন ধরেই ভুগছেন ৭৮ বছর বয়সি শ্যামলবাবু। তাঁর শারীরিক সেই সমস্যাগুলি চিকিৎসকদের ভাবালেও তিনি চিকিৎসায় সাড় দিচ্ছেন বলেই জানানো হয়েছে হাসপাতালের তরফে।

আরও পড়ুন: বেলাগাম বিল, শয্যার অভাবে সঙ্কটে রোগী

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন