পুরুলিয়ায় প্রচারে আসছেন রাহুল
পুরুলিয়ার প্রার্থী তথা কংগ্রেসের জেলা সভাপতি নেপাল মাহাতো বলেন, ‘‘আগামী মঙ্গলবার ঝালদা-২ ব্লকের বামনিয়া ময়দানে দলের সর্বভারতীয় সভাপতি রাহুল সভা করবেন।’’
rahul gandhi

রাহুল গাঁধী। ফাইল চিত্র।

লোকসভা নির্বাচনের প্রচারে তৃতীয় দফায় রাজ্যে আসছেন রাহুল গাঁধী। পুরুলিয়া লোকসভা কেন্দ্রের দলীয় প্রার্থী নেপাল মাহাতোর সমর্থনে আগামী ৭ মে সভা করার কথা কংগ্রেস সভাপতির।মালদহের চাঁচল ও উত্তর দিনাজপুরের রায়গঞ্জে এর আগে দু’টি সভা করেছিলেন রাহুল। মুর্শিদাবাদ জেলার জঙ্গিপুর কেন্দ্রে তাঁর সভা করার কথা থাকলেও শেষ পর্যন্ত তা অবশ্য বাতিল হয়েছিল।

উত্তরপ্রদেশে রাহুলের কেন্দ্র অমেঠী ও সনিয়া গাঁধীর রায়বরেলীতে ভোট ৬ মে। তার পরের দিনই রাহুল বাংলায় আসতে চান বলে শুক্রবার প্রদেশ কংগ্রেসকে জানানো হয়েছে দলের সর্বভারতীয় সভাপতির দফতর থেকে। কংগ্রেসের পুরনো ঘাঁটি বলে পরিচিত মালদহ, উত্তর দিনাজপুর ও মুর্শিদাবাদের ৬টি আসনে ভোট হয়ে গিয়েছে। পরবর্তী পর্যায়ের মধ্যে পুরুলিয়া কেন্দ্রেই কংগ্রেসের প্রভাব বলার মতো। তাই ওই লোকসভা কেন্দ্রকেই রাহুলের সভার জন্য বেছে নিয়েছে কংগ্রেস। ঠিক হয়েছে, জয়পুর বিধানসভা কেন্দ্র এলাকার বামনিয়ায় মঙ্গলবার রাহুলের সভা হবে।

দিল্লি দখলের লড়াইলোকসভা নির্বাচন ২০১৯ 

পুরুলিয়ার প্রার্থী তথা কংগ্রেসের জেলা সভাপতি নেপাল মাহাতো বলেন, ‘‘আগামী মঙ্গলবার ঝালদা-২ ব্লকের বামনিয়া ময়দানে দলের সর্বভারতীয় সভাপতি রাহুল সভা করবেন। দিল্লি থেকে এ দিনই ওই সভার ব্যাপারে সবুজ সঙ্কেত এসেছে।’’ তিনি জানান, তার আগের দিন সোমবার পুরুলিয়া শহরে সভা করার কথা প্রদেশ কংগ্রেস প্রচার কমিটির চেয়ারম্যান অধীর চৌধুরীর। জেলা তৃণমূল সূত্রে খবর, রাহুলেরসভার পরের দিন বুধবার বামনিয়াতেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সভা করার কথা।

২০১৯ লোকসভা নির্বাচনের ফল

আপনার মত