বিধি ভেঙে প্রচার, অভিযুক্ত রায়গঞ্জের তৃণমূল প্রার্থী
বিজেপির অভিযোগ, বুধবার দুপুরে বুকে দলীয় প্রতীকের ব্যাজ লাগিয়ে দলীয় নেতা-কর্মীদের সঙ্গে নিয়ে গোয়ালপোখর ব্লকের পাঞ্জিপাড়া বাজারে গিয়ে  প্রচার চালিয়েছেন কানাইয়া।
Kanaia Lal Agarwal

—ফাইল চিত্র।

আজই ভোট। তার একদিন আগেই, বুধবার নির্বাচনী বিধিভঙ্গ করে প্রচার চালানোর অভিযোগ উঠল রায়গঞ্জের তৃণমূল প্রার্থী কানাইয়ালাল আগরওয়ালের বিরুদ্ধে। নিয়ম অনুযায়ী, মঙ্গলবার সন্ধে ৬টায় সমস্ত নির্বাচনী প্রচারের সময়সীমা শেষ হয়েছে। বিজেপির অভিযোগ, বুধবার দুপুরে বুকে দলীয় প্রতীকের ব্যাজ লাগিয়ে দলীয় নেতা-কর্মীদের সঙ্গে নিয়ে গোয়ালপোখর ব্লকের পাঞ্জিপাড়া বাজারে গিয়ে  প্রচার চালিয়েছেন কানাইয়া। এ দিন তিনি ওই বাজারের পোশাক, স্টেশনারি, আনাজ-সহ বিভিন্ন সামগ্রীর দোকানে গিয়ে উন্নয়নের স্বার্থে ব্যবসায়ীদের তাঁকে জয়ী করার অনুরোধ করেন।

বিজেপির উত্তর দিনাজপুর জেলা সভাপতি নির্মল দাম বলেন, ‘‘তৃণমূল প্রার্থী নির্বাচন বিধি অমান্য করে পাঞ্জিপাড়া বাজারে ঘুরে মধ্যে প্রচার চালিয়েছেন। প্রশাসনের মদত না থাকলে প্রচারের সময়সীমা পেরনোর পর তিনি এ ভাবে প্রকাশ্যে প্রচার চালানোর সাহস পেতেন না।’’ দলের তরফে জেলা নির্বাচন দফতরের আধিকারিকদের কাছে মৌখিক ভাবে কানাইয়ার বিরুদ্ধে বিধিভঙ্গের অভিযোগ জানানো হয়েছে। লিখিত অভিযোগের প্রক্রিয়া শুরু হয়েছে। প্রশাসনিক সূত্রের খবর, কানাইয়াকে শো-কজের প্রক্রিয়া শুরু করেছে কমিশন। কানাইয়ার দাবি, তিনি এ দিন প্রচার চালাননি। দলীয় কর্মীদের সঙ্গে দেখা করার জন্য পাঞ্জিপাড়া এলাকার একটি দলীয় কার্যালয়ে গিয়েছিলেন তিনি। সেখান থেকে এলাকার দু’টি মন্দিরে যান। ওই মন্দির থেকে ফেরার সময়ে বাসিন্দা ও ব্যবসায়ীদের সঙ্গে সৌজন্য সাক্ষাত হয়েছে তাঁর। 

দিল্লি দখলের লড়াই, লোকসভা নির্বাচন ২০১৯

২০১৯ লোকসভা নির্বাচনের ফল

আপনার মত