ভিড় দেবের সভায়, খুশি
বুলবুলচণ্ডীর গিরিজাসুন্দরী হাই স্কুল ময়দান। এ দিন দুপুর ১টা নাগাদ জনসভা করার কথা ছিল দেবর। দুপুর দুটো নাগাদ হাজির হন তিনি।
dev

বক্তা: সভায় দেব। নিজস্ব চিত্র

পরনে ডেনিম জিন্স, সাদার উপরে হালকা নীল চেক হাফহাতা জামা। পর্দার নায়ককে মঞ্চে দেখে প্রখর রোদেও ঝলসে উঠল মোবাইল ক্যামেরার ফ্ল্যাশ। মাঠের চারপাশ থেকে শুরু হল ‘দেব’-এর নাম করে চিৎকার। যদিও হবিবপুর ব্লকের বুলবুলচণ্ডীতে অভিনেতা নয়, নেতা দীপক অধিকারীর (দেব) বক্তব্য শুনলেন মানুষ। বুধবার দুপুরে দলীয় প্রার্থী মৌসম নুরের সমর্থনে হবিবপুরে জনসভা করেন তিনি।

বুলবুলচণ্ডীর গিরিজাসুন্দরী হাই স্কুল ময়দান। এ দিন দুপুর ১টা নাগাদ জনসভা করার কথা ছিল দেেবর। দুপুর দুটো নাগাদ হাজির হন তিনি। যদিও দুপুর ১২টা থেকেই মাঠমুখো হতে শুরু করেন বাসিন্দারা। সভায় মহিলা ও যুবতীদের উপস্থিতিও ছিল চোখে পড়ার মতো। এ দিন দেবের সঙ্গে মাঠে হাজির ছিলেন মন্ত্রী ইন্দ্রনীল সেন। তিনি বক্তব্য না রাখলেও গানের মাধ্যমে বিজেপির সমালোচনা করেন। তার পরে প্রায় ২০ মিনিট ধরে বক্তব্য রাখেন দেব। কর্মী, সমর্থকেরা সিনেমার সংলাপ দেবকে বলার জন্য অনুরোধ করেন। তবে সিনেমার সংলাপ নয়, রাজনৈতিক বক্তব্য রাখলেন তিনি। তিনি বলেন, “রাজনৈতিক কাদা ছোড়াছুড়িতে আমি বিশ্বাস করি না। ধর্ম নিয়েও রাজনীতি বন্ধ হোক।” তিনি বলেন, “এখন সেনা নিয়েও রাজনীতি হচ্ছে। মিথ্যে প্রতিশ্রুতি দেওয়া হচ্ছে। গরিব মানুষদের নিয়ে কেউ ভাবছেন না।’’ তাই উন্নয়ন নিয়ে রাজনীতি হোক।” এ দিন মানিকচকেও জনসভা করেন তিনি। সেখানেও নাম না করে বিজেপির সমালোচনা করেন তিনি। মালদহ উত্তর এবং দক্ষিণে দেবের সভায় ভিড় দেখে উচ্ছ্বসিত তৃণমূলের কর্মী, সমর্থকেরা।

২০১৯ লোকসভা নির্বাচনের ফল

আপনার মত