এয়ার স্ট্রাইকের ছবি, কমিশনে যাবে তৃণমূল
নির্বাচন ঘোষণা হয়ে যাওয়ার পরেও কেন রেল বাংলোর মতো এলাকায় ভারতীয় সেনাবাহিনীর এয়ার স্ট্রাইকের ছবির হোর্ডিং থাকবে তা নিয়ে প্রশ্ন তুলেছে তৃণমূল। তাদের অভিযোগ, এতে সেনবাহিনীকে অপমান করা হয়েছে।
Poster

এই ছবি নিয়েই বিতর্ক। নিজস্ব চিত্র

রেলের বাংলোয় রয়েছে বিধায়ক দিলীপ ঘোষের কার্যালয়ে। সেখানেই রয়েছে ভারতীয় সেনাবাহিনীর ‘এয়ার স্ট্রাইকে’র ছবির হোর্ডিং। সেই হোর্ডিংয়ে  রয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও দিলীপের ছবি। এই হোর্ডিং নিয়ে এ বার সরব হল তৃণমূল। এ নিয়ে আজ, রবিবার নির্বাচন কমিশনে অভিযোগ জানাবে তারা।  

নির্বাচন ঘোষণা হয়ে যাওয়ার পরেও কেন রেল বাংলোর মতো এলাকায় ভারতীয় সেনাবাহিনীর এয়ার স্ট্রাইকের ছবির হোর্ডিং থাকবে তা নিয়ে প্রশ্ন তুলেছে তৃণমূল। তাদের অভিযোগ, এতে সেনবাহিনীকে অপমান করা হয়েছে।  তৃণমূলের জেলা সভাপতি অজিত মাইতি বলেন, “রেলের বাংলো অপব্যবহার করে বিধায়ক কার্যালয় করা হয়েছে। তার উপরে সেখানে সেনাবাহিনীর এয়ার স্ট্রাইকের ছবির সঙ্গে নরেন্দ্র মোদী ও দিলীপ ঘোষের ছবি দিয়েছে বিজেপি।    

পাল্টা অভিযোগ করেছে বিজেপিও। তাদের দাবি, খড়্গপুর শহরে পুরসভা-সহ বিভিন্ন এলাকায় মুখ্যমন্ত্রীর ছবি দেওয়া সরকারি প্রকল্পের হোডিং রয়েছে।   বিধায়ক দিলীপের প্রতিনিধি বিজেপির জেলা নেতা প্রেমচাঁদ ঝাঁ বলেন, “পুরসভার মতো সরকারি প্রতিষ্ঠানে যে মুখ্যমন্ত্রীর ছবির দেওয়া হোর্ডিং রয়েছে সেটা চোখে পড়ছে না?” বিধায়ক কার্যালয়ে থাকা ওই হোর্ডিং খুলে ফেলার কথা জানিয়েছে বিজেপি। তৃণমূলের জেলা সভাপতি বলছেন, “আমরা সেনাবাহিনী নিয়ে রাজনীতি করি না।  অন্য যে সব হোর্ডিং রয়েছে তা নির্বাচন কমিশনের নিয়ম মেনে সরানো হচ্ছে।”   

 দিল্লি দখলের লড়াই, লোকসভা নির্বাচন ২০১৯      

২০১৯ লোকসভা নির্বাচনের ফল

আপনার মত