আজ মোর্চার সঙ্গে বৈঠকে তৃণমূল
শুক্রবার দার্জিলিং জেলা ও ডাবগ্রাম-ফুলবাড়ি বিধানসভা এলাকার দলের পদাধিকারিদের নিয়ে বৈঠক করেন গৌতম।
TMC

ভোটের রণকৌশল ঠিক করতে আজ, শনিবার মোর্চা নেতাদের সঙ্গে বৈঠকে বসবেন দার্জিলিং জেলা তৃণমূল নেতৃত্ব। সেই বৈঠক শিলিগুড়িতে দলীয় দফতরেই হবে বলে জানিয়েছেন দলের জেলা সভাপতি গৌতম দেব। উপস্থিত থাকবেন পাহাড়ের তৃণমূল নেতারাও।

শুক্রবার দার্জিলিং জেলা ও ডাবগ্রাম-ফুলবাড়ি বিধানসভা এলাকার দলের পদাধিকারিদের নিয়ে বৈঠক করেন গৌতম। ছিলেন দলের বিভিন্ন শাখা সংগঠনের নেতারাও। তৃণমূল সূত্রের খবর ঘণ্টা দুয়েকের ওই বৈঠকে ভোট প্রচারের কর্মসূচি নিয়ে আলোচনা হয়েছে। কোথায়, কী ভাবে ভোট প্রচার হবে তা ঠিক করা হয়। তাছাড়াও এ দিনের বৈঠকে এলাকার ভিত্তিতে নেতাদের প্রচারের দায়িত্ব ভাগ করে দেওয়া হয়েছে। 

বৈঠক শেষে গৌতম দেব সাংবাদিকদের বলেন, ‘‘এ বারের লড়াইয়ে হয় বাঁচব বা মরব। তবে ভোটে জিতব।’’ যা শুনে জেলা তৃণমূলের অনেক নেতার অনুমান দার্জিলিং কেন্দ্রে এ বারের লড়াই অনেকটাই কঠিন হচ্ছে। লড়াইয়ের কথা বললেও বিরোধীদের পাত্তা দিতে নারাজ গৌতম। তিনি বলেন, ‘‘যারা দ্বিতীয়, তৃতীয় হওয়ার জন্য লড়ছে তাঁদের নিয়ে আমরা চিন্তিত নই। আমাদের প্রচার শুরু হয়ে গিয়েছে। বহু ওয়ার্ড ও বুথে নতুন নির্বাচনী দফতর খোলা হচ্ছে। প্রতিটি কর্মীকে প্রচারে নামার নির্দেশ দেওয়া হয়েছে। মোর্চার সঙ্গে পাহাড় ও সমতলে বেশ কয়েকটি বড় যৌথ সভা হবে।’’

এলাকার উন্নয়নে রাজ্য সরকার কী কী কাজ করেছে তা জানিয়ে স্থানীয় স্তরে একটি ইস্তেহার প্রকাশ করা হবে বলেই জানিয়েছেন পর্যটনমন্ত্রী। তৃণমূল সূত্রে জানা গিয়েছে, ১৮ মার্চ শিলিগুড়ি ইন্ডোর স্টেডিয়াম এবং ১৯ মার্চ পাহাড়ে দু’টি বড় সভা করবে মোর্চা ও তৃণমূল। সেখানে রাজ্য তৃণমূলের একাধিক নেতা উপস্থিত থাকতে পারেন। গৌতম জানিয়েছেন, ভোট প্রচারে আজ শনিবার উত্তরবঙ্গে আসবেন পূর্তমন্ত্রী অরূপ বিশ্বাস। তিনি আলিপুরদুয়ার ও কোচবিহারেও যাবেন। তৃণমূলের দার্জিলিং জেলা পর্যবেক্ষকের দায়িত্বেও আছেন অরূপ। আলিপুরদুয়ার থেকে ফিরে মোর্চার সঙ্গে বৈঠকে বসার কথা রয়েছে তাঁর।       

২০১৪ লোকসভা নির্বাচনের ফল

  • উনি এমনই এক জন চৌকিদার, যিনি শুধু ধনীদেরই রক্ষা করেন।

  • author
    প্রিয়ঙ্কা গাঁধী কংগ্রেস সাধারণ সম্পাদক

আপনার মত