• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

করোনার আবহে পরীক্ষা বাতিলের দাবিতে ডাক্তারি পড়ুয়ারা, মামলা গড়াল আদালতে

EXAM
মামলাকারীদের দাবি, তাঁদের চূড়ান্ত পরীক্ষার নম্বর মূল্যায়নের ভিত্তিতে করা হোক। নিজস্ব চিত্র।

করোনা আবহে গোটা দেশ জুড়ে শিক্ষাক্ষেত্রে পঠনপাঠন ব্যাহত হচ্ছে। স্কুল থেকে শুরু করে কলেজ-বিশ্ববিদ্যালয়ও বন্ধ। পরীক্ষাও স্থগিত রয়েছে। কিন্তু এ রাজ্যের একটি বিশ্ববিদ্যালয়ে পরীক্ষার সময়সূচি প্রকাশিত হওয়ার পরই শুরু হয়েছে বিতর্ক। এমনকি পরীক্ষা বাতিলের দাবিতে বিষয়টি গড়িয়েছে আদালত পর্যন্তও। পড়ুয়াদের বক্তব্য, করোনা পরিস্থিতিতে তাড়াহুড়ো করে পরীক্ষা না নিয়ে মূল্যায়নের ভিত্তিতে নম্বর দেওয়া হোক।

ওয়েস্ট বেঙ্গল ইউনিভার্সিটি অব হেল্থ সায়েন্সেস (ডাব্লুবিইউএইচএস) সম্প্রতি বিএএমএস-এর চূড়ান্ত বর্ষের পরীক্ষার দিনক্ষণ ঘোষণা করেছে। তার পরেই পরীক্ষা বাতিলের দাবিতে সরব হয়েছেন পড়ুয়ারা। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে এ বিষয়ে জানানো হয়েছে বলে দাবি ছাত্রছাত্রীদের। কিন্তু কোনও সমাধানসূত্র না বেরনোয় বাধ্য হয়েই আদালতে যেতে হয়েছে বলে জানান জে বি রায় আয়ুর্বেদিক মেডিক্যাল কলেজ এবং হাসপাতালের পড়ুয়া বাবাই রায়। তিনি বলেন, “পরীক্ষা এই মুহূর্তে না নিলে খুব একটা অসুবিধা হত না। অনেকেই করোনা চিকিৎসার সঙ্গে যুক্ত রয়েছেন। আবার অনেকে গ্রামের বাড়িতে রয়েছে। পরীক্ষা নেওয়া হলে, প্রত্যেকেরই সমস্যা হবে। কন্টেনমেন্ট জোন থেকে এসে পরীক্ষা দিতে হলে, যদি কেউ করোনা আক্রান্ত হন, তার দায়িত্ব কে নেবে?  বাধ্য হয়েই আমাদের মামলা করতে হয়েছে।”

মামলাকারীদের দাবি, তাঁদের চূড়ান্ত পরীক্ষার নম্বর মূল্যায়নের ভিত্তিতে করা হোক। যে ভাবে অন্যান্য বিশ্ববিদ্যালয়ে হচ্ছে। ডাব্লুবিইউএইচএস-এর উপাচার্য রাজেন্দ্র পান্ডের কাছে এ বিষয়ে জানতে চাওয়া হলে তিনি বলেন, “এখন বিষয়টি আদালত পর্যন্ত গড়িয়েছে। তাই কোনও রকম মন্তব্য করা ঠিক হবে না।”

আরও পড়ুন: ক্ষতিগ্রস্ত হয়েও ত্রাণের টাকা পাননি, পুলিশে অভিযোগ ৪০ হাজার

আরও পড়ুন: কোরবানির টাকায় দুর্গতের সেবা, আর্জি ধর্মগুরুদের

 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন