• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বেতন-অ্যাকাউন্ট নিয়ে ক্ষোভ

Salary Account
প্রতীকী ছবি।

দফতরের কর্মীদের স্যালারি অ্যাকাউন্টের সুবিধা বোঝাবে একটি বেসরকারি ব্যাঙ্ক। তার জন্য বিজ্ঞপ্তি দিয়েছেন দফতরের এক কর্তা। তা নিয়ে ক্ষুণ্ণ পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন দফতরের কর্মীরা। দফতরের পদস্থ কর্তাদের বক্তব্য, ভুল বুঝছেন কর্মীরা। অ্যাকাউন্ট নিয়ে কাউকে জোরাজুরি করার কোনও প্রশ্নই নেই।

ওই বেসরকারি ব্যাঙ্কের প্রতিনিধিরা মঙ্গলবার সল্টলেকের পঞ্চায়েত দফতরে হাজির হন। সেখানে তাঁরা বোঝাতে শুরু করেন, তাঁদের ব্যাঙ্কে অ্যাকাউন্ট চালু হলে কী কী সুবিধা হবে। সেখানে হাজির থাকার জন্য বিজ্ঞপ্তি দিয়ে কর্মীদের অনুরোধ করা হয় বলে পঞ্চায়েত দফতর সূত্রের খবর। কর্মীদের একাংশের দাবি, বেসরকারি ব্যাঙ্কের ওই বৈঠকে হাজিরা ছিল হাতে গোনা। ওই ব্যাঙ্কের নামোল্লেখ করে দফতরের কর্মীদের পোস্টারে লেখা হয়েছে, ‘পঞ্চায়েত এবং গ্রামোন্নয়ন দফতরের কর্মীদের স্যালারি অ্যাকাউন্ট খোলানোর প্রশাসনিক অপচেষ্টা বন্ধ করুন’।

কেন এই ধরনের পোস্টার, তা বোঝা যাচ্ছে না বলে জানান পঞ্চায়েত দফতরের পদস্থ কর্তাদের অনেকে। সূত্রের খবর, ওই ব্যাঙ্কের তরফে বলা হয়, তাদের যে-সব সুযোগ-সুবিধা রয়েছে, সেই বিষয়ে তারা কর্মীদের সঙ্গে কথা বলতে চায়। কর্মীদের সঙ্গে ওই ব্যাঙ্কের প্রতিনিধিদের সাক্ষাতের জন্য সময় নির্দিষ্ট করা হয়েছিল বলে জানাচ্ছেন দফতরের কর্তারা। কর্মীদের প্রশ্ন, তাঁদের তো ব্যক্তিগত অ্যাকাউন্টে বেতন হয়। আলাদা ভাবে একটি ব্যাঙ্কের সুবিধা বোঝানো হবে কেন?

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন