• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

রামনবমী ঘিরে উত্তপ্ত রানিগঞ্জ, সংঘর্ষ রুখতে গিয়ে ক্ষতবিক্ষত ডিসি

Injured Deputy Commissioner
বোমায় ক্ষতবিক্ষত ডান হাত। ঘটনাস্থল থেকে পুলিশকর্মীরা সরিয়ে নিয়ে যাচ্ছেন ডিসি (সদর) অরিন্দম দত্ত রায়চৌধুরীকে। —নীলোৎপল রায়চৌধুরী।

রামনবমীর মিছিল ঘিরে সোমবার উত্তাল হয়ে ওঠে পশ্চিম বর্ধমানের রানিগঞ্জ। গোটা শহরে এ দিন উত্তেজনা ছড়িয়ে পড়ে। সংঘর্ষ, অগ্নিসংযোগ, ভাঙচুর, বোমাবাজি ঘটনা ঘটে শহরের নানা জায়গায়। বোমার আঘাতে গুরুতর জখম হন আসানসোল-দুর্গাপুর পুলিশের ডেপুটি কমিশনার (সদর) অরিন্দম দত্ত রায়চৌধুরী। 

রানিগঞ্জ শহরে সোমবার সকালে রামনবমীর মিছিল বার করে বিজেপি। মিছিল হিল বস্তির কাছাকাছি পৌঁছতেই গোলমাল শুরু হয়। স্থানীয় সূত্রের খবর, মিছিলে যে গান চলছিল, তা নিয়ে আপত্তি তোলে হিল বস্তি এলাকার কিছু যুবক। দু’পক্ষে বচসা শুরু হয়। বচসা দ্রুতই সংঘর্ষের রূপ নেয়। শুরু হয় ইটবৃষ্টি।

গোলমালের খবর পেয়ে পুলিশ পৌঁছয় হিল বস্তিতে। পুলিশও স্থানীয়দের হামলার মুখে পড়ে বলে অভিযোগ। এর পরেই শহর জুড়ে ছড়িয়ে পড়ে উত্তেজনার আঁচ। রানিগঞ্জ বাজারে গোলমাল শুরু হয়। ভাঙচুর এবং অগ্নিসংযোগ হয় প্রায় ৪০টি দোকানে। গোলমাল শুরু হয় সাহেববাঁধ এলাকাতেও।

আরও পড়ুন: অস্ত্র-মিছিল, পুলিশ-জনতা খণ্ডযুদ্ধে রণক্ষেত্র কান্দি

আরও পড়ুন: সাবালকের মিছিলে অস্ত্র নাবালকও, নিন্দায় বিশিষ্টরা

সাহেববাঁধে গোলমাল বড় আকার নেওয়ায় বাহিনী নিয়ে ঘটনাস্থলে পৌঁছেছিলেন এক এসি পদমর্যাদার আধিকারিক। আটের ঘায়ে তিনি জখম হন। রাজারবাঁধ এলাকায় গোলমাল রুখতে গিয়ে হামলার মুখে পড়েন ডিসি (সদর) অরিন্দম দত্ত রায়চৌধুরী। বোমার আঘাতে তাঁর একটি হাত সাংঘাতিক ভাবে জখম হয়েছে। দ্রুত তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তাঁর ক্ষতবিক্ষত হাতে অস্ত্রোপচার শুরু হয়েছে বলে জানা গিয়েছে। হাসপাতাল সূত্রে খবর, অরিন্দমবাবুর চিকিৎসার জন্য একটি মেডিকাল বোর্ড তৈরি করা হয়েছে। তাঁর হাত খুব দ্রুত ঠিক হয়ে যাবে বলে আশ্বাস দিয়েছেন চিকিৎসকেরা। 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন