• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

সোনিকা-মৃত্যু মামলা গেল উচ্চ আদালতে

Vicram
হাজিরা: আলিপুর আদালতে বিক্রম। বুধবার। ছবি: রণজিৎ নন্দী

গাড়ি দুর্ঘটনায় মডেল-অভিনেত্রী সোনিকা সিংহ চৌহানের মৃত্যুতে যে মামলা রুজু হয়েছে, এ বার তার বিচারপ্রক্রিয়া শুরু করার জন্য মামলাটিকে উচ্চ আদালতের কাছে পাঠালেন বিচারক। বুধবার আলিপুর আদালতে মুখ্য বিচারবিভাগীয় ম্যাজিস্ট্রেট প্রদীপ গঙ্গোপাধ্যায়ের এজলাসে ওই মামলার শুনানি ছিল। সেখানে বিচারক জানান, এই বিচারপ্রক্রিয়া অত্যন্ত গুরুত্বপূর্ণ। সেই কারণে মামলাটিকে জেলা আদালতে স্থানান্তরিত করা হচ্ছে।

এ দিন আদালতে হাজির ছিলেন এই মামলায় প্রধান অভিযুক্ত, অভিনেতা বিক্রম চট্টোপাধ্যায়। তাঁর বিরুদ্ধে অনিচ্ছাকৃত ভাবে মৃত্যু ঘটানোর অভিযোগ রয়েছে। এ দিন এজলাসে বিক্রমকে সে কথা জানিয়ে দেন বিচারক। আদালত সূত্রের খবর, জেলা বিচারকের কাছে মামলাটিকে পাঠানোর পরে তিনি যদি নির্দেশ দেন, তা হলে মুখ্য বিচারবিভাগীয় ম্যাজিস্ট্রেটের আদালতেই ওই মামলার বিচারপ্রক্রিয়া শুরু হবে।

প্রসঙ্গত উল্লেখ্য, ২০১৬ সালের ২৯ ফ্রেব্রুয়ারি টালিগঞ্জ থানা এলাকার রাসবিহারী অ্যাভিনিউয়ে লেক মার্কেটের কাছে গাড়ি দুর্ঘটনায় মৃত্যু হয়েছিল সোনিকার। সেই রাতে গাড়ির চালকের আসনে ছিলেন বিক্রম। দুর্ঘটনার পরে গুরুতর জখম অবস্থায় ওই দু’জনকে ইএম বাইপাস সংলগ্ন একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই সোনিকাকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকেরা। এর পরে সোনিকার পরিবারের অভিযোগের ভিত্তিতে বিক্রমের বিরুদ্ধে অনিচ্ছাকৃত ভাবে মৃত্যু ঘটানোর অভিযোগ দায়ের করে পুলিশ। তাঁকে গ্রেফতারও করা হয়। পরে অবশ্য জামিনে মুক্তি পান বিক্রম।

এ দিন আলিপুর আদালতে বিক্রমের আইনজীবী অনির্বাণ গুহঠাকুরতা বলেন, ‘‘পুলিশের তরফে গাড়ির ফরেন্সিক রিপোর্ট পেশ করা হয়েছে। কিন্তু ওই গাড়ি সংস্থার তরফে জমা দেওয়া গতিবেগের রিপোর্ট এখনও পেশ করেনি পুলিশ।’’ বিচারক ওই রিপোর্ট পেশ করতে নির্দেশ দিয়েছেন পুলিশকে। তিনি বলেন, ‘‘ওই রিপোর্ট দেখার সম্পূর্ণ অধিকার আসামি পক্ষের রয়েছে। তা পরবর্তী শুনানির দিন পেশ করা হোক।’’ সোনিকার আইনজীবী তীর্থঙ্কর রায় বলেন, ‘‘সোনিকা সিংহ চৌহানের মৃত্যু অত্যন্ত স্পর্শকাতর ঘটনা। খুব তাড়াতাড়ি বিচারপ্রক্রিয়া শুরু করার আবেদন করা হয়েছে।’’

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন