• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

আজ থেকে চার দিন বৃষ্টি

Rain
প্রতীকী ছবি।

চলতি সপ্তাহে ভারী থেকে অতিভারী বৃষ্টির জেরে কলকাতা-সহ গাঙ্গেয় বঙ্গের বিভিন্ন শহরাঞ্চলে জল জমতে পারে। রবিবার আলিপুর আবহাওয়া দফতর এই পূর্বাভাস দিয়েছে। একই সঙ্গে নিচু এলাকাগুলিও জলমগ্ন হতে পারে। এর পিছনে দায়ী উত্তর বঙ্গোপসাগরে তৈরি হতে চলা একটি নিম্নচাপ। তবে আবহবিজ্ঞানীদের মতে, এই নিম্নচাপ থেকে অনেকটা সুফলও পাবে গাঙ্গেয় বঙ্গ।

কেন্দ্রীয় আবহাওয়া দফতরের ডেপুটি ডিরেক্টর জেনারেল (পূর্বাঞ্চল) সঞ্জীব বন্দ্যোপাধ্যায় জানান, আজ, সোমবার নিম্নচাপটি জন্ম নেবে। তার জেরে আজ থেকে বৃহস্পতিবার পর্যন্ত গাঙ্গেয় বঙ্গের সব জেলায় বৃষ্টি হবে। আজ, দুই ২৪ পরগনা ও দুই মেদিনীপুর-সহ গাঙ্গেয় বঙ্গের একাংশে ভারী বৃষ্টি হতে পারে। কাল, মঙ্গলবার বৃষ্টি বাড়বে এবং উপকূলবর্তী জেলাগুলিতে কোথাও কোথাও ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে। বুধবার থেকে রাজ্যের পশ্চিমের জেলাগুলিতে ভারী বৃষ্টির সম্ভাবনা বাড়বে। মৎস্যজীবীদের আপাতত সাগরে যেতে নিষেধ করা হয়েছে। এই বৃষ্টির জেরে নদীগুলিতে জলস্তর বাড়বে বলেই মনে করা হচ্ছে।

সঞ্জীববাবু জানান,  এ বছর সামগ্রিক ভাবে গাঙ্গেয় বঙ্গে বর্ষার হাল ভাল। গত সপ্তাহে একটি নিম্নচাপ থেকেও ভাল বৃষ্টি মিলেছে। যেটুকু ঘাটতি আছে তা এই নতুন নিম্নচাপ মিটিয়ে দিতে পারে বলেও মনে করা হচ্ছে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন