বৃহস্পতিবার ছিল আমির খানের জন্মদিন। সংবাদমাধ্যমের সামনে কেক কাটার পাশাপাশি একটি বিশেষ ঘোষণাও করলেন অভিনেতা। তাঁর আগামী ছবি হলিউড সিনেমা ‘ফরেস্ট গাম্প’-এর রিমেক। পরিচালনা করবেন ‘সিক্রেট সুপারস্টার’খ্যাত নির্দেশক অদ্বৈত চন্দন। ছবির নাম ‘লাল সিং চড্ডা’। 

চিত্রনাট্য লিখেছেন অভিনেতা অতুল কুলকার্নি। ছবিতে আমিরের চরিত্রটি পাগড়ি বাঁধবে। ‘ঠগস অব হিন্দোস্তান’-এর জন্য চুল-দাড়ি বাড়িয়েছিলেন আমির। পরেছিলেন নাকছাবি। এই ছবির লুকও যে চর্চায় থাকবে তা আন্দাজ করা যাচ্ছে। এ ছাড়া চরিত্রটির জন্য ২০ কেজি ওজন কমাতে হবে আমিরকে।

এ দিন আমিরের সঙ্গেই ছিলেন স্ত্রী কিরণ। ডায়েট প্রসঙ্গে তিনি বলেন, ‘‘ছবির জন্য ‘দঙ্গল’-এর চেয়েও তাড়াতাড়ি নতুন ডায়েটে অভ্যস্ত হয়েছে আমির। গত সপ্তাহ থেকেই শুরু হয়েছে ওর ডায়েট। কয়েক কেজি ঝরিয়েও ফেলেছে। তবে ওর ডায়েটে এত সুস্বাদু খাবার রয়েছে যে, সকলেই ওই ডায়েট ফলো করতে চাইবে।’’ সেপ্টেম্বরে শুটিং শুরুর কথা। আমিরের কথায়, ‘‘আমার পছন্দের ছবি ‘ফরেস্ট গাম্প’। এর মধ্যে একটা ফিল-গুড ব্যাপার আছে।’’ জন্মদিনের সকালও ভালই কেটেছে আমিরের। ছেলে আজ়াদের ফুটবল ম্যাচ দেখতে গিয়েছিলেন তাঁরা দু’জনে। উপরি পাওনা, আজ়াদের টিম জিতেছে। এ ছাড়া হাতে আঁকা কয়েকটি ছবি বাবাকে উপহার দিয়েছে সুপারস্টার তনয়। কিরণও একটি স্কেচ উপহার দিয়েছেন আমিরকে।