• স্বর্ণাভ দেব
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

সৌমিত্র-অপর্ণার আড্ডা

মুখোমুখি কথপোকথনে বসছেন এই দুই কিংবদন্তি অভিনেতা

Soumitra and Aparna
সৌমিত্র-অপর্ণা, ছবি: সুদীপ্ত চন্দ

এ এক বিরল ঘটনা! সৌমিত্র চট্টোপাধ্যায় ও অপর্ণা সেন আড্ডা দিতে চলেছেন প্রকাশ্যে। ‘সমাপ্তি’ থেকে সদ্য শ্যুটিং শেষ হওয়া ‘বসুপরিবার’... আজও অমলিন তাঁদের জনপ্রিয়তা। একসঙ্গে কাজের পাশাপাশি দু’জনে ভাল বন্ধুও। এ যেন সেই বন্ধুত্বেরই উদ্‌যাপন। এ মাসের ২৫ তারিখেই আয়োজিত হতে চলেছে এই জমাটি আড্ডার। সেখানেই নিজেদের জীবনের অনেক অজানা অধ্যায় খুলবেন সকলের সামনে। সঞ্চালনায় থাকছেন অনিন্দ্য চট্টোপাধ্যায়। অনুষ্ঠানের রিহার্সালেরও আয়োজন করা হয়েছে।

গোটা আড্ডাটাকে সাতটি রাউন্ডে ভাগ করা হয়েছে। শুরু হবে ‘এখন-তখন’ রাউন্ডের মধ্য দিয়ে। শুরুর দিন থেকে এখনও পর্যন্ত ইন্ডাস্ট্রিতে কী কী পরিবর্তনের সাক্ষী দু’জন, সে সবই উঠে আসবে আলাপচারিতায়। তার পরে থাকছে ‘সেরা মুহূর্ত’। কাজ সংক্রান্ত অভিজ্ঞতার পাশাপাশি অভিনেতা ও পরিচালকদের সম্পর্কে নানা তথ্য উঠে আসবে সেখানে। এর পর ব্যক্তিগত জীবন থাকছে ‘অন্তরঙ্গ’ বিভাগে। থাকছে র‌্যাপিড ফায়ার। সেখানে একে অপরের সম্পর্কে বিভিন্ন প্রশ্নের উত্তর দেবেন। মুখোমুখি রাউন্ডে অভিনেতাদের পরিচিত কয়েক জন বিশিষ্ট মানুষের বক্তব্য তুলে ধরা হবে ভিডিয়োয়। তালিকায় থাকতে পারেন নবনীতা দেবসেন, চৈতালী দাশগুপ্ত, প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, ঋতুপর্ণা সেনগুপ্ত, কৌশিক গঙ্গোপাধ্যায়, মাধবী মুখোপাধ্যায় প্রমুখ। সৌমিত্রের ঘনিষ্ঠ বন্ধু অশোক পালিত, অপর্ণার কাছের মানুষ সোহাগ সেনকেও দেখা যেতে পারে সেই তালিকায়। দু’জনের পরিবারের মানুষরাও থাকতে পারেন। দুই কিংবদন্তির কাছে প্রশ্ন রাখবেন তাঁরা। এর পর তুলে ধরা হবে দু’জনের জীবনের সিক্রেট, অব্যক্ত কাহিনি ‘কনফেশন বক্স’ রাউন্ডে। সব শেষে পারফরম্যান্স রাউন্ডে আবৃত্তি করতে দেখা যেতে পারে সৌমিত্র-অপর্ণাকে।

থাকছে বারোটি গানও। মিউজিক অ্যারেঞ্জ করবেন রকেট মণ্ডল। সৌমিত্র ও অপর্ণার জীবন সম্পর্কে গবেষণা করছেন পূর্বাশা বন্দ্যোপাধ্যায়। বিষয়টির উদ্যোক্তা সম্বুদ্ধ ধর। জানালেন, ‘‘সৌমিত্রদা ও রিনাদি দু’জনেই লিভিং লেজেন্ড। নিজেদের মুখেই তাঁরা জানাবেন তাঁদের জীবনের ঘটনা। দু’জনের অগণিত ভক্তও এ রকম আড্ডায় অংশ নিতে চান। সে জন্যই এই উদ্যোগ নিয়েছি। দু’জনেই কনসেপ্ট শুনে রাজি হয়ে গিয়েছিলেন।’’ গোটা অনুষ্ঠানটির রেকর্ডিং করা হবে, যাতে আগামী প্রজন্মও সাক্ষী থাকতে পারে এই অভিনব আড্ডার।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন