লন্ডনে গানের দৃশ্যের শুটিং, এ দিকে কোরিয়োগ্রাফার এসে পৌঁছতে পারেননি। কিন্তু যে ছবিতে জিৎ-কোয়েলের মতো পেশাদার অভিনেতা রয়েছেন, সেখানে এটা কোনও সমস্যাই নয়। তার উপর ‘শেষ থেকে শুরু’-এর পরিচালক রাজ চক্রবর্তী। তাঁরা নিজেরাই কোরিয়োগ্রাফি করে নিয়েছিলেন। আজ মুক্তি পাচ্ছে ছবির প্রথম গান ‘মন আমার’। 
রাজের কথায়, ‘‘ভিসার সমস্যায় আমাদের কোরিয়োগ্রাফার আটকে যায়। তখন আমরাই কোরিয়োগ্রাফ করে নিই। জিৎ আর কোয়েল নিজেরাই এত সুন্দর মোমেন্ট তৈরি করেছিল যে, আমাকে প্রায় কিছু করতেই হয়নি।’’
এই প্রথম বাংলা ছবির জন্য গান কম্পোজ় করলেন অর্কপ্রভ মুখোপাধ্যায়। লিখেছেন প্রাঞ্জল। এই গানের মধ্য দিয়েই ছবিতে জিৎ-কোয়েলের প্রেমের সূত্রপাত। গানের পুরো দৃশ্যায়নই লন্ডনে হয়েছে। এই শহর কাহিনির অনেকটা জায়গা জুড়ে রয়েছে।

ফেব্রুয়ারির মাঝামাঝি শুটিং হয়েছিল। তখন লন্ডনে বেশ ঠান্ডা। আর রোজই ভোরের দিকে কলটাইম থাকত। অভিনেতারা কাঁপতে কাঁপতে সেটে পৌঁছতেন। রাজ বলছিলেন, ‘‘আমরা লন্ডনের আইকনিক জায়গাগুলোয় শুট করেছি।

কোয়েল ও জিৎ

অক্সফোর্ড স্ট্রিট, পিকাডিলি সার্কাস... লন্ডনের আবহাওয়া তো বিখ্যাত। আমরা রোজ ভাবতাম বৃষ্টি হবে, সেই মতো জামাকাপড় নিয়ে যেতাম। তার পর গিয়ে দেখতাম, ঝকঝকে রোদ উঠেছে। ভাগ্যিস উঠেছিল, খুব ভাল ভাবে শুট করতে পেরেছি।’’
ইদে মুক্তি পাচ্ছে ‘শেষ থেকে শুরু’। এই ছবি দিয়ে চার বছর পরে পর্দায় ফিরছে জিৎ-কোয়েল জুটি। এই রোম্যান্টিক থ্রিলারে অভিনয় করছেন ঋতাভরী চক্রবর্তী, ত্রিধা চৌধুরী প্রমুখ।