আসলে ছবির নামই ‘অক্টোবর’। সুজিত সরকারের এই ছবিতে কেন্দ্রীয় চরিত্রে বরুণ ধবন। সুজিতের প্রতিটা ছবিই বিষয় ভাবনায় অন্য রকমের। ‘অক্টোবর’ও তাই হতে যাচ্ছে। বরুণ যেমন কমেডির পাশাপাশি সিরিয়াস ছবিতেও অভিনয় করছেন। শোনা যাচ্ছে, সুজিতের এই ছবিটি সিরিয়াস জঁরের।

দিল্লিতে শ্যুট হবে ছবি। গল্পে দিল্লির একটা ভূমিকা রয়েছে। সুজিত নিজেও দিল্লিতে দীর্ঘ সময় থেকেছেন। ঘটনাচক্রে এই ছবির শ্যুট অক্টোবর মাসেই হওয়ার কথা। সুজিত ছবি নিয়ে এখনই বেশি কথা বলতে চান না। শুধু বললেন, ‘‘একটা আইডিয়া নিয়ে এগোতে ভালবাসি। এ বারে ভেবেছি, প্রেম সম্পর্কে আমার দৃষ্টিভঙ্গি। সংবাদপত্রের একটি ঘটনা থেকেই বিষয়টা মাথায় এসেছে।’’ সুজিতের সঙ্গে এ ছবিতেও চিত্রনাট্য লিখছেন জুহি চতুর্বেদী।

বরুণের সঙ্গে এমনিই সাক্ষাৎ করেন সুজিত। তার পরই মনে হয়, নতুন ছবির গল্পের জন্য বরুণ একদম মানানসই। জুহিও পরিচালকের সঙ্গে সহমত হন। ফের বরুণকে ফোন করে ডেকে নিয়ে আসেন। কনসেপ্ট শোনার পর বরুণও সঙ্গে সঙ্গে রাজি হয়ে যান। তিনিও উচ্ছ্বসিত সুজিতের সঙ্গে জুটি বাঁধতে পেরে। তাঁর কথায়, ‘‘নতুন কিছু করতে ভাল লাগে। সুজিতদা তো সব সময় আউট অব দ্য বক্স কিছু ভাবেন। চরিত্রটা পছন্দ হয়েছে। তবে এটা বেশ কঠিন চ্যালেঞ্জ।’’ নায়কের বিপরীতে মহিলা চরিত্রের জন্য নতুন কাউকে নেওয়া হতে পারে বলে শোনা যাচ্ছে। 

‘অক্টোবর’-এর পর সুজিতের উধম সিংহের বায়োপিক করার পরিকল্পনা রয়েছে। একেবারে পিরিয়ড ফিল্ম। বিদেশেও ছবির শ্যুটিং হওয়ার কথা। সূত্রের খবর, সেই ছবির জন্য নাকি রণবীর কপূরকে প্রস্তাব দেওয়া হয়েছে।