Advertisement
০২ মে ২০২৪
Travel Tips

৩ বিষয়: হোটেলের ঘরে ঢোকার সময়ে যাচাই করে নেওয়া জরুরি

ওয়েবসাইট ঘেঁটে, বন্ধুবান্ধবের পরামর্শ নিয়ে পছন্দমতো একটা হোটেল বুক করলেই কিন্তু কাজ শেষ হয়ে যায় না। বরং হোটেল কক্ষে পৌঁছে কয়েকটি বিষয় যাচাই করে নেওয়া জরুরি।

Image of Hotel Door.

হোটেলকক্ষে পৌঁছে যে সব বিষয় যাচাই করে নেওয়া দরকার। ছবি: সংগৃহীত

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ জুন ২০২৩ ১৫:৫৮
Share: Save:

বেড়াতে যাওয়ার আগে একটা বিশাল প্রস্তুতি পর্ব থাকে। অফিস থেকে ছুটি নেওয়া, ট্রেন কিংবা বিমানের টিকিট কাটা, জামাকাপড় গোছানো— দম ফেলার সময় থাকে না। তবে এই পূর্ব প্রস্তুতির তালিকায় আরও একটি গুরুত্বপূর্ণ কাজ হল হোটেল বুক করা। নতুন জায়গায় কয়েক দিনের ঠিকানাটা তো সুরক্ষিত হওয়া চাই। ওয়েবসাইট ঘেঁটে, বন্ধুবান্ধবের পরামর্শ নিয়ে পছন্দমতো একটা হোটেল বুক করলেই কিন্তু কাজ শেষ হয়ে যায় না। বরং হোটেলকক্ষে পৌঁছে কয়েকটি বিষয় যাচাই করে নেওয়া জরুরি।

symbolic image.

—প্রতীকী ছবি।

দরজার লক

হোটেল ঘরে ঢুকেই আগে দরজার লকটি যাচাই করে নিন। সেটা সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ। শুধু সুরক্ষা নয়, বেড়াতে গিয়ে নিজেদের গোপনীয়তাও বজায় রাখা জরুরি। তাই দরজার লকের সঙ্গে কোনও আপস নয়। যদি কোনও সমস্যা মনে হয়, সঙ্গে সঙ্গে হোটেল কর্তৃপক্ষকে জানান। দেরি করবেন না।

সেফবক্স আছে কি না

বেড়াতে গেলে ল্যাপটপ, দরকারি কাগজপত্র সঙ্গে নিয়ে যান অনেকেই। সে সব সঙ্গে নিয়ে সব সময় বাইরে বেরোনো যায় না। তাই হোটেলের ঘরে সেফবক্স আছে কি না, দেখে নিন। যদি না থাকে, তা হলে বিষয়টি হোটেল কর্তৃপক্ষের গোচরে আনুন। সঙ্গে নিয়ে ঘোরার চেয়ে গুরুত্বপূর্ণ জিনিসগুলি সেখানেই লক করে রেখে যাওয়াই সবচেয়ে সুরক্ষিত।

ডু নট ডিস্টার্ব বোর্ড চেয়ে নিন

ঘরে থাকলে তো বটেই, না থাকলেও হোটেলের দরজায় এই বোর্ড ঝুলিয়ে রাখতে পারেন। তা হলে সকলের ধারণা হবে যে, আপনি ঘরেই রয়েছেন। তাই হোটেলে পৌঁছে কর্মীদের কাছে জানতে চান, এই বোর্ড ব্যবহারের সুবিধা আছে কি না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Travel Tips Hotel Safety
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE