Advertisement
০১ মে ২০২৪
Subhashree Ganguly

‘শুভ’র জন্মদিন

প্রতিবেদন: স্রবন্তী , সম্পাদনা: অসীম

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ নভেম্বর ২০২২ ১৮:৪৮
Share: Save:

বর্ধমানের সেই মেয়ের বিশ্ব জয়। যা কিছু শুভ তা যেন তাঁকে ঘিরেই থাকে। অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায়। বৃহস্পতিবার তাঁর জন্মদিন।ইন্ডাস্ট্রিতে ১৫ বছর। শুভশ্রী গঙ্গোপাধ্যায়। ‘বাহুবলীর’ মতোই তাঁর প্রেম কথা। বিয়ে। পরিচালক রাজ চক্রবর্তী আর ইউভানকে নিয়ে গোছানো সংসার।এক সাক্ষাৎকারে তিনি বলেছিলেন, ‘‘আমি আসলে বহুকাল ধরেই রাজের ছবির ভক্ত। ওর ছবির একটা আলাদা টাচ আছে।’’ প্রেমের প্রথম দিন থেকেই তাঁরা কাজ নিয়ে সবাক। শুভশ্রী বলেছিলেন, ‘‘দু’জনকে বলে দিয়েছিলাম, কাজের ব্যাপারে কেউ নাক গলাব না। রাজ নিজে খুব ভাল একজন অভিনেতা। আমরা দু’জনে স্ক্রিপ্ট নিয়ে আলোচনা করি। ব্যস ওটাই। বললে বিশ্বাস করবেন কি না জানি না, রাজ যদি আমায় ওর ছবিতে কাস্ট করে তো আমার একটু অস্বস্তিই হবে!’’

সিনেমাই তাঁর শেষ কথা নয়। আফসোস নিয়ে বলেছিলেন, ‘‘আমার গিটার শেখা হল না। বড় নখ আমায় রাখতেই হবে, যেহেতু আমি অভিনেত্রী। প্লেন চালানো শেখা হল না। তবে ঘোড়া চড়াটা শিখেছি। ঘোড়া কিনবও। এটা রাজ জানে!’’ শেষ কয়েক মাসে স্ক্রিন জুড়ে শুধুই যে শুভশ্রী। ‘ধর্মযুদ্ধ’, ‘বিসমিল্লা’, ‘হাবজি গাবজি’, ‘বৌদি ক্যান্টিন’। সেখানে কখনও তিনি রাধা, কখনও বৌদি, কখনও আবার উদ্বিগ্ন অভিভাবক।

তবে লড়াইয়ের পথ মসৃণ ছিল না তাঁর। বলেছিলেন,‘‘আমার জীবনের এমন একটা পর্যায় এসেছিল যখন কাজ থেকে আমার ফোকাসটা একদম শিফট করে গিয়েছিল এবং সেটা কিন্তু আমার ডিসিশন ছিল। আফটার ‘পরাণ যায়…’ আমি কাজটা ছেড়ে দিয়েছিলাম।’’সাময়িক কাজ ছাড়লেও হাল ছাড়েননি তিনি। তাই তিনি 'পরিণীতা’-য় অন্য চেহারায় পরিণত হয়েছিলেন।এই ছবির মাধ্যমে এক অন্য শুভশ্রীর জন্ম হয়। তাঁর মতে, ‘‘সেই পরিচালক বুঝেছিলেন, আমিও অভিনয় করতে পারি। তার পরেই বাকিরা গুরুত্ব দিতে শুরু করেন।’’শুভশ্রী, আপনার জীবনে শুভ মুহূর্ত ‘শ্রী’ হয়ে উঠুক। শুভ জন্মদিন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE