Advertisement
০৩ মে ২০২৪
Jadavpur University Student Death

‘রাজ্যপালের এক্তিয়ার নেই’, রাজভবনে যাদবপুরের কোর্ট সদস্যদের বৈঠক প্রসঙ্গে ওমপ্রকাশ

বুধবার বিকেল ৫টায় রাজভবনে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের কোর্টের বৈঠক ডেকেছেন আচার্য তথা রাজ্যপাল সিভি আনন্দ বোস।

প্রতিবেদন: রিঙ্কি, সম্পাদনা: সৈকত

কলকাতা শেষ আপডেট: ১৬ অগস্ট ২০২৩ ১৪:০৭
Share: Save:

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে পড়ুয়ার রহস্যমৃত্যুর প্রেক্ষিতে, বুধবার বিকেল ৫টায় রাজভবনে বিশ্ববিদ্যালয়ের সর্ব্বোচ্চ পরিচালকমণ্ডলী বা কোর্টের বৈঠক ডাকলেন রাজ্যপাল তথা আচার্য সিভি আনন্দ বোস। তার প্রতিক্রিয়ায় বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক তথা উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য ওমপ্রকাশ মিশ্র বলছেন, “রাজ্যপালের এক্তিয়ার নেই” এ ভাবে কোর্টের বৈঠক ডাকার। তাঁর মতে, বিশ্ববিদ্যালয় পরিচালনার আইন অনুযায়ী, কোর্টের বৈঠক এক মাত্র বিশ্ববিদ্যালয় চত্বরেই ডাকা যেতে পারে, বিশ্ববিদ্যালয়ের বাইরে কোনও পরিসরে নয়। এ বিষয়ে তিনি যাদবপুরের রেজিস্ট্রার ও প্রো-ভাইস চ্যান্সেলরকে অবহিত করেছেন বলেই জানাচ্ছেন ওমপ্রকাশ।

প্রসঙ্গত, রাজ্যপাল যাদবপুরকাণ্ডে এর আগেও সক্রিয়তা দেখিয়েছেন। র‍্যাগিং বন্ধ করতে পৃথক কমিটি গঠন করার কথা জানিয়েছেন। স্বাধীনতা দিবসে আরও এক ধাপ এগিয়ে রাজ্যপাল বোস বলেছিলেন, “রাতের অন্ধকার থাকলে দিনের আলোও আসবে। শিক্ষক, সহ-উপাচার্য, ছাত্র, বিশিষ্ট জন এবং নাগরিক সমাজের প্রতিনিধিদের সঙ্গে আমি কথা বলছি। অ্যাকশন প্ল্যান তৈরি হচ্ছে, শীঘ্রই প্রকাশ্যে আসবে। আপনারা সবাই জানতে পারবেন।” যাদবপুরের উপাচার্য নিয়োগের বিষয়েও তাড়াতাড়ি সিদ্ধান্ত হবে বলে মঙ্গলবার রাজ্যপাল জানিয়েছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE