Advertisement
২৫ জুলাই ২০২৪
Bengaluru Cafe Blast

বেঙ্গালুরু বিস্ফোরণকাণ্ডের ২ অভিযুক্ত কাঁথি থেকে গ্রেফতার, মালবীয়ের টুইটের পাল্টা তোপ মমতার

রামেশ্বরম ক্যাফে বিস্ফোরণকাণ্ডে কলকাতা থেকে আটক দুই অভিযুক্ত।

প্রতিবেদন: সৌরভ, সম্পাদনা: জয়

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ এপ্রিল ২০২৪ ২১:৩৮
Share: Save:

বেঙ্গালুরু বিস্ফোরণকাণ্ডে কেন্দ্রীয় এজেন্সি এবং রাজ্য পুলিশের সাফল্য। যৌথ অপারেশনের ২ ঘণ্টার মধ্যেই জালে দুই অভিযুক্ত মুসাভির হুসেন শাজ়িব এবং আবদুল মাঠিন আহমেদ। বিজেপি নেতা অমিত মালবীয়র দাবি, এই দুই অভিযুক্তই আইসিসের সঙ্গে যুক্ত। এক্স হ্যান্ডেলে অমিত মালবীয় লেখেন, “রামেশ্বরম ক্যাফে বিস্ফোরণ কাণ্ডের দুই অভিযুক্তকে আটক করেছে এনআইএ। মুসাভির হুসেন শাজ়িব এবং আবদুল মাঠিন আহমেদকে কলকাতা থেকে আটক করা হয়েছে। এই দুই চক্রীই কর্ণাটকের আইসিস সংগঠনের সঙ্গে যুক্ত।” আরও একধাপ এগিয়ে তৃণমূল সরকারকে নিশানা করে তিনি লেখেন, “এটা খুবই অনভিপ্রেত, মমতা বন্দ্যোপাধ্যায়ের আমলে পশ্চিমবঙ্গ সন্ত্রাসবাদীদের নিরাপদ স্বর্গরাজ্য হয়ে উঠছে।” যার জবাব দিয়েছেন খোদ মমতা বন্দ্যোপাধ্যায়। উত্তরবঙ্গের কোচবিহারে তৃণমূল প্রার্থীর হয়ে প্রচারে গিয়ে তিনি নাম না করে অমিত মালবীয়কে ‘ফোড়নবাজ’ বলে আক্রমণ করেন। তিনি বলেন, “২ ঘণ্টার মধ্যে ধরে দিয়েছি। আর বলছে বাংলা নিরাপদ নয়।” তাঁর পাল্টা প্রশ্ন, বাংলা নিরাপদ না হলে ‘‘উত্তরপ্রদেশ, গুজরাত কি নিরাপদ?’’

শুক্রবার দুই অভিযুক্ত মুসাভির হুসেন শাজ়িব এবং আবদুল মাঠিন আহমেদকে আদালতে পেশ করা হলে, বিচারক তাদের ৩ দিন এনআইএ হেফাজতের নির্দেশ দিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE