Advertisement
০২ মে ২০২৪
digha

কৌশিকী অমাবস্যায় ভরা কটালে উত্তাল দিঘার সমুদ্র

গত কয়েক দিন ধরেই মেঘলা আকাশ দিঘায়। বঙ্গোপসাগরে নিম্নচাপের জেরে বিক্ষিপ্ত বৃষ্টি হচ্ছে। আবহাওয়ার অবনতি হওয়ায় পর থেকেই বিপজ্জনক হয়ে উঠেছে দিঘার সমুদ্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
দিঘা শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২৩ ১৮:৫২
Share: Save:

এক দিকে কৌশিকী অমাবস্যা। দোসর হয়েছে ভরা কটাল। এই জোড়া ফলার দাপটে বৃহস্পতির পর শুক্রবারেও উত্তাল হল দিঘার সমুদ্র। এই পরিস্থিতিতে পর্যটকেরা সমুদ্রে স্নান করতে নেমে যাতে কোনও বিপদের মুখে না পড়েন, তা নিশ্চিত করতে চূড়ান্ত সতর্ক প্রশাসন। সৈকতে মোতায়েন করা হয়েছে সিভিক ভলান্টিয়ার, পুলিশকর্মী এবং বিপর্যয় মোকাবিলা বাহিনীর কর্মীদের। বিপদ এড়াতে দিঘার সৈকতে কিছু কড়াকড়ি জারি হয়েছে ঠিক। কিন্তু সপ্তাহান্তে পর্যটকে ভাটা নেই! সোমবার বিশ্বকর্মা পুজোর জন্য টানা তিন দিনের ছুটি থাকায় লক্ষ্মীলাভের আশায় রয়েছেন হোটেল ব্যবসায়ীরা।

গত কয়েক দিন ধরেই মেঘলা আকাশ দিঘায়। বঙ্গোপসাগরে নিম্নচাপের জেরে বিক্ষিপ্ত বৃষ্টি হচ্ছে। আবহাওয়ার অবনতি হওয়ায় পর থেকেই বিপজ্জনক হয়ে উঠেছে দিঘার সমুদ্র। বৃহস্পতিবার কৌশিকী অমাবস্যার প্রভাবে আরও বেশি উত্তাল হয়েছে সমুদ্র। তাই প্রশাসনের তরফেও নুলিয়াদের বিশেষ ভাবে সতর্ক থাকতে বলা হয়েছে। আনুষ্ঠানিক ভাবে এই সময় সমুদ্রস্নানে নিষেধাজ্ঞা জারি না হলেও প্রয়োজন মতো কখনও দড়ি দিয়ে ঘাটগুলোকে ঘিরে দেওয়া হচ্ছে, আবার কখনও পর্যটকদের বিপজ্জনক ঢেউ থেকে দূরে সরিয়ে দিচ্ছেন নুলিয়ারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE