Advertisement
০৩ মে ২০২৪
Coal Scam

চাপ দিয়ে নাম বলানোর চেষ্টা হচ্ছে, দাবি কয়লা পাচারকাণ্ডে অভিযুক্ত বিকাশ মিশ্রের

কলকাতা হাই কোর্ট থেকে বিকাশ আগেই জামিন পেয়েছিলেন। সেই শর্ত বজায় রেখেই মঙ্গলবার তাঁকে জামিন দিল আসানসোলের বিশেষ সিবিআই আদালত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
আসানসোল শেষ আপডেট: ১৬ মে ২০২৩ ১৭:৩০
Share: Save:

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা (সিবিআই)-র হেফাজতে থাকাকালীন তাঁকে দিয়ে ‘কারও নাম’ বলানোর চেষ্টা হয়েছিল। কয়লা পাচারকাণ্ডে শর্তসাপেক্ষে জামিন পাওয়ার পরেই মন্তব্য বিকাশ মিশ্রের। কলকাতা হাই কোর্ট থেকে বিকাশ আগেই জামিন পেয়েছিলেন। সেই শর্ত বজায় রেখেই মঙ্গলবার তাঁকে জামিন দিল আসানসোলের বিশেষ সিবিআই আদালত।

জামিন পাওয়ার পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে বিকাশ বলেন, ‘‘কয়লা পাচারে কারও নাম বলানোর জন্য অনেক বার চেষ্টা হয়েছে, আগামিদিনেও হবে। আমি ১১ মাস জেল খেটে নিলাম। কিন্তু আমি মিথ্যা কথা বলতে পারব না।’’ সম্প্রতি আদালতে নিয়ে যাওয়ার পথে নিয়োগ দুর্নীতিকাণ্ডে ধৃত হুগলির বলাগড়ের বাসিন্দা কুন্তল ঘোষ অভিযোগ করেছিলেন যে, সিবিআই তাঁকে চাপ দিয়ে দলের নেতাদের নাম বলানোর চেষ্টা করছে। তার আগে সিবিআই এবং ইডি প্রসঙ্গে বলতে গিয়ে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় অভিযোগ করেছিলেন যে, তাঁর নাম নিলেই মদন মিত্র এবং কুণাল ঘোষকে ছেড়ে দেওয়ার কথা বলেছিল ওই তদন্তকারী সংস্থা। অভিষেকের এই মন্তব্যের পর একই সুর শোনা যায় কুন্তলের কণ্ঠে। এ বার কয়লা পাচারকাণ্ডে জামিনপ্রাপ্ত বিকাশের গলাতেও সেই সুর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE