Advertisement
১৮ মে ২০২৪
Imran Khan

‘এমন আচরণ করা হল যেন আমি সন্ত্রাসবাদী’, জামিনে ছাড়া পেয়ে বললেন ইমরান খান

আল কাদির ট্রাস্ট মামলায় ইসলামাবাদ হাই কোর্টে দু’সপ্তাহের জন্য জামিন পেয়েছেন ইমরান খান। স্থগিত তোষাখানা মামলার আইনি প্রক্রিয়ায়ও।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
ইসলামাবাদ শেষ আপডেট: ১৩ মে ২০২৩ ১৬:৪৫
Share: Save:

জামিনে মুক্ত ‘ক্যাপ্টেন’। ভারতীয় সময় রাত ১০টা ৪২ মিনিট নাগাদ ইসলামাবাদ হাই কোর্ট থেকে বেরোন ইমরান খান। তাঁকে নিজের গাড়িতে তুলে নেন ইসলামাবাদের ডেপুটি ইন্সপেক্টর জেনারেল (নিরাপত্তা)। পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলের চেয়ারম্যান ইমরান নিজেই শুক্রবার ইসলামাবাদ হাই কোর্টে হাজির হয়ে জামিনের আবেদন জানিয়েছিলেন। আদালত ইমরানকে আল-কাদির মামলায় দু’সপ্তাহের জন্য জামিন দিয়েছে। অন্য দিকে, প্রধানমন্ত্রী থাকাকালীন বিদেশি রাষ্ট্রনেতাদের কাছ থেকে পাওয়া উপহার সরকারি তোষাখানা থেকে নিয়ম ভেঙে বিক্রি করে দেওয়ার অভিযোগ সংক্রান্ত মামলার আইনি প্রক্রিয়াও শুক্রবার স্থগিত রাখতে বলেছে আদালত। আগামী সোমবার পর্যন্ত কোনও মামলাতেই ইমরানকে গ্রেফতার করা যাবে না বলেও জানিয়ে দিয়েছে হাই কোর্ট। এর আগে বৃহস্পতিবার পাকিস্তানের সুপ্রিম কোর্ট ইমরানের গ্রেফতারিকে ‘অবৈধ ও বেআইনি’ বলে ঘোষণা করে।

ইমরান আদালতের ভিতর থেকে একটি ভিডিয়ো বার্তা জারি করেন। তাতে তিনি দেশবাসীকে তৈরি থাকার আবেদন করেন। দেশ জুড়ে শান্তিপূর্ণ প্রতিবাদ আন্দোলনের ডাক দেন তিনি। প্রাক্তন পাক প্রধানমন্ত্রী অভিযোগ করেন, “আমার সঙ্গে এমন আচরণ করা হয়েছে যেন আমি এক জন সন্ত্রাসবাদী।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE