Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Mamata Banerjee

21st July TMC Rally: সরাসরি: জনস্রোত আর অঝোর বৃষ্টিতে ভাসল তৃণমূলের ২১ জুলাইয়ের সমাবেশ

নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ জুলাই ২০২২ ১৩:১১
Share: Save:
শুধু মূল বিষয়গুলি
timer শেষ আপডেট: ২১ জুলাই ২০২২ ১২:৩০ key status

এতই যদি আদিবাসী প্রেম, ঝাড়খণ্ডের মানুষ তাড়িয়ে দিল কেন: বীরবাহা

বিজেপিকে আক্রমণ করে বীরবাহা সোরেন বলেন, ‘‘এত যদি আদিবাসী প্রেম তাহলে ঝাড়খণ্ডের মানুষ আপনাদের তাড়িয়ে দিল কেন?’’ 

timer শেষ আপডেট: ২১ জুলাই ২০২২ ১২:২৭ key status

ভাগ মোদী ভাগ! ভাগ অমিত শাহ ভাগ! ভাগ শুভেন্দু ভাগ!: ফিরহাদ

ফিরহাদ হাকিম বললেন, ‘‘আর মাত্র ক’দিনের অপেক্ষা, তার পরেই গোটা বাংলা বলবে, ভাগ মোদী ভাগ! ভাগ অমিত শাহ ভাগ! ভাগ শুভেন্দু ভাগ!’’ 

Advertisement
timer শেষ আপডেট: ২১ জুলাই ২০২২ ১২:১৭ key status

মমতা লৌহমানবীর মতো লড়াই করছেন, জয় নিশ্চিত: শত্রুঘ্ন

মমতাকে বাংলার বাঘিনী বলে সম্বোধন করে আসানসোলের তৃণমূল সাংসদ শত্রুঘ্ন সিন্‌হা বললেন, ‘‘দেশের সবচেয়ে লড়াকু, সৎ এবং সফল নেত্রীর নাম মমতা বন্দ্যোপাধ্যায়। গোটা দেশের কাছে তিনি মুক্তির সূর্য।’’ জানালেন, মমতা হুইল চেয়ারে বসে বিজেপিকে হারিয়েছেন, মানুষের বিশ্বাস মমতার সঙ্গে। 

timer শেষ আপডেট: ২১ জুলাই ২০২২ ১২:০৬ key status

২০১৭ থেকে দিদির দেখানো পথেই চলেছি, ভবিষ্যতেও চলব: অনীত

জিটিএ চেয়ারম্যান অনীত থাপা বলেন, ‘‘২০১৭ থেকে আমি দিদির দেখানো পথেই চলছি। জিটিএ ভোটে জিতে আপনাদের সঙ্গে দেখা করতে এসেছি।’’

timer শেষ আপডেট: ২১ জুলাই ২০২২ ১২:০০ key status

আমাদের সমাবেশ থেকে নজর ঘোরাতেই সনিয়াকে তলব ইডির: সুদীপ

মোদী সরকারকে তীব্র আক্রমণ করে উত্তর কলকাতার সাংসদ প্রবীণ নেতা সুদীপ বন্দ্যোপাধ্যায় বলেন, ‘‘আমাদের সমাবেশ থেকে নজর ঘোরাতেই সনিয়াকে তলব ইডির, রাষ্ট্রপতি ভোটের ফল।’’ 

timer শেষ আপডেট: ২১ জুলাই ২০২২ ১১:৫০

বক্তৃতা থামালেন সুদীপ, অভিষেক ঢুকতেই হাততালির ঝড় ধর্মতলায়

সভামঞ্চে পৌঁছলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাঁকে দেখেই হাততালি দিতে শুরু করেন উপস্থিত তৃণমূল কর্মী সমর্থকেরা। সেই সময় বক্তৃতা করছিলেন সুদীপ বন্দ্যোপাধ্যায়। কিন্তু হাততালির দাপটে তাঁকে বলা থামাতে হয়। 

Advertisement
timer শেষ আপডেট: ২১ জুলাই ২০২২ ১১:৫০ key status

বিজেপির সরকার সাম্প্রদায়িক ও পুঁজিবাদী: সৌগত রায়

নিজস্ব চিত্র।

শহিদ সমাবেশের মঞ্চ থেকে বিজেপিকে তীব্র আক্রমণ প্রবীণ নেতা তথা সাংসদ সৌগত রায়ের। বললেন, ‘‘বিজেপির সাম্প্রদায়িক, পুঁজিবাদী সরকারের বিরুদ্ধে মমতার নেতৃত্বে দেশ লড়ছে।’’  

সৌগত বলেন, ‘‘অভিষেকের নেতৃত্বে অন্য রাজ্যেও পা রাখছে তৃণমূল। গোটা দেশ জানে বিজেপির বিকল্প একমাত্র মমতা। মমতাকে উপহাস করে মায়ের ভোগে চলে গিয়েছে সিপিএম। একদিন বিজেপিরও তাই গতি হবে।’’

timer শেষ আপডেট: ২১ জুলাই ২০২২ ১১:৪০ key status

মঞ্চে মাইক হাতে সুব্রত বক্সী, বাড়ি থেকে বেরোলেন অভিষেক

নিজস্ব চিত্র।

ধর্মতলায় তৃণমূলের শহিদ সমাবেশের মঞ্চে ২১ জুলাইয়ের তাৎপর্য বর্ণনা করছেন প্রবীণ তৃণমূল নেতা সুব্রত বক্সী। ধর্মতলা এলাকায় ইতিমধ্যেই তিল ধারণের জায়গা নেই। 

এ দিকে কালীঘাটে নিজের বাড়ি থেকে বেরিয়ে সভার পথে রওনা দিয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। 

timer শেষ আপডেট: ২১ জুলাই ২০২২ ০৯:২৭ key status

দলে দলে ধর্মতলা

কসবার গীতাঞ্জলি স্টেডিয়াম, বিবেকানন্দ যুবভারতী ক্রীড়াঙ্গন, ক্ষুদিরাম অনুশীলন কেন্দ্র-সহ অনেকগুলি জায়গায় দূর থেকে আসা তৃণমূল নেতা, কর্মী ও সমর্থকদের থাকার বন্দোবস্ত করা হয়েছিল। গত ৪৮ ঘণ্টা সেখানেই ঘুম, থাকা, খাওয়া সেরেছেন জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, দক্ষিণ দিনাজপুরের আম তৃণমূল সমর্থক, কর্মী, নেতারা।

শিয়ালদহ স্টেশন মূলত উত্তরবঙ্গের মানুষের ঢেউয়ে ভেসে গেলেও হাওড়ায় মিশ্র ছবি। দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলা থেকে কর্মী-সমর্থকেরা ট্রেন ভরে হাওড়ায় এসে নেমেছেন। আবার বাস ভাড়া করে কলকাতামুখী হওয়ার সংখ্যাও কম নয়। কোনা এক্সপ্রেসওয়ে থেকে বিটি রোড— সর্বত্রই এক ছবি। কাতারে কাতারে মানুষ চলেছেন ধর্মতলার উদ্দেশে।

timer শেষ আপডেট: ২১ জুলাই ২০২২ ০৯:২৭ key status

গত এক মাস ধরে রাজ্য জুড়ে চলেছে প্রস্তুতি

তৃণমূলের ২১ জুলাইয়ের সভার প্রস্তুতিপর্ব সাধারণত শুরু হয় সভার অন্তত এক মাস আগে থেকে। রাজ্যের সর্বত্র প্রস্তুতিসভা, মিছিলে গত প্রায় এক মাস ব্যাপী সরগরম বাংলা। উত্তরবঙ্গের ধূপগুড়িতে এমনই একটি প্রস্তুতিসভায় অংশ নিয়েছিলেন অভিষেক। সেখানে তিনি জানিয়ে দেন, দল পরিচালনায় অতীতে যদি কোনও ভুলত্রুটি হয়ে থাকে, তা আর দেখা যাবে না। ছ’মাসের মধ্যে ‘নতুন’ তৃণমূলকে দেখা যাবে। আরও জানান, এ বার থেকে উত্তরবঙ্গে নিয়মিত দেখা যাবে তাঁকে। সেই সূত্রেই কলকাতাগামী একের পর এক ট্রেন বোঝাই করে উত্তরবঙ্গ থেকে কলকাতায় পৌঁছেছেন তৃণমূল সমর্থকরা।

timer শেষ আপডেট: ২১ জুলাই ২০২২ ০৯:২৬ key status

ধর্মতলায় ফিরল তৃণমূলের শহিদ সমাবেশ

দু’বছর প্রযুক্তিনির্ভর সভা হওয়ার পর ২০২২ সালে ধর্মতলার পরিচিত জায়গায় ফিরে এসেছে তৃণমূলের ২১ জুলাইয়ের সভা। ভিক্টোরিয়া হাউজের ঠিক সামনে তৈরি অতিকায় মঞ্চে দাঁড়িয়ে দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দলীয় কর্মী সমর্থকদের আগামীর দিশা দেবেন। দু’বছর বাদে ধর্মতলায় সভা ফেরাই শুধু নয়, এ বারের ২১ জুলাই আরও কয়েকটি কারণে গুরুত্বপূর্ণ।

বস্তুত, ২০২১-এর ভোটের পরেই ভার্চুয়াল ২১ সমাবেশের রাশ গিয়েছিল তখন সদ্যনিযুক্ত সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাতে। মাইক হাতে ভার্চুয়াল সভা পরিচালনা করেছিলেন তিনি। ধর্মতলার সভামঞ্চেও অভিষেক গুরুত্বপূর্ণ ভূমিকায় থাকবেন। দলের সর্বময় নেত্রীর পাশাপাশি কী বার্তা দেবেন তিনি?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement
Advertisement

Share this article

CLOSE