Advertisement
১৬ এপ্রিল ২০২৪
BSF Recovered Gold Biscuits

৬৫ লক্ষের সোনার বিস্কুট বাজেয়াপ্ত

বিএসএফ জানিয়েছে, প্রথম একটি ঘটনায় জওয়ানেরা এক বাংলাদেশি যাত্রীকে রুটিন তল্লাশির সময়ে শরীরের নীচের অংশে কিছু ধাতব পদার্থের উপস্থিতি অনুভব করেন।

—প্রতীকী চিত্র।

—প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বনগাঁ শেষ আপডেট: ২৩ ফেব্রুয়ারি ২০২৪ ০৮:৪৫
Share: Save:

তিনটি পৃথক ঘটনায় পেট্রাপোল সীমান্ত থেকে বিএসএফ তিন সোনা পাচারকারীকে আটক করল। নাম আবু বকর মুন্সি, পরভিন আখতার এবং সাইফুল ইসলাম। তাদের বাড়ি বাংলাদেশের শরিয়তপুর এবং ঢাকায়। ১০টি সোনার বিস্কুট বাজেয়াপ্ত করেছে বিএসএফ। বাজারদর প্রায় ৬৫ লক্ষ টাকা। চোরাকারবারীরা এই সব সোনা বাংলাদেশ থেকে ভারতে আনার চেষ্টা করছিল। বুধবার, পেট্রাপোল সীমান্তে ভাষা উৎসব উপলক্ষে কড়া নিরাপত্তার ব্যবস্থা করেছিল বিএসএফ। তারই মধ্যে সোনার বিস্কুট পাচারের চেষ্টা হয়েছিল। বিএসএফ জানিয়েছে, প্রথম একটি ঘটনায় জওয়ানেরা এক বাংলাদেশি যাত্রীকে রুটিন তল্লাশির সময়ে শরীরের নীচের অংশে কিছু ধাতব পদার্থের উপস্থিতি অনুভব করেন। তার কাছে ৬টি সোনার বিস্কুট বাজেয়াপ্ত করা হয়। বিস্কুটগুলি সে মলদ্বারে লুকিয়ে রেখেছিল। কলকাতার নিউমার্কেটে এক ব্যক্তির কাছে সোনা হস্তান্তর করার কথা ছিল। এই কাজের জন্য তার ২০ হাজার টাকা পাওয়ার কথা ছিল। একই দিনে, দ্বিতীয় ঘটনায় বিএসএফের মহিলা জওয়ানেরা এক মহিলাকে তল্লাশির সময়ে মেটাল ডিটেক্টরের সাহায্যে শরীরের নীচের অংশে কিছু ধাতব পদার্থের উপস্থিতি টের পান। তল্লাশি চালিয়ে উদ্ধার হয় তিনটি সোনার বিস্কুট। এই মহিলাও সোনা লুকিয়ে রেখেছিল মলদ্বারে। কাজের জন্য তার ১০ হাজার টাকা পাওয়ার কথা ছিল। তৃতীয় ঘটনায়, বিএসএফ এক বাংলাদেশি যাত্রীকে তল্লাশির সময়ে একটি সোনার বিস্কুট উদ্ধার করে।
বিএসএফের দক্ষিণবঙ্গ সীমান্তের জনসংযোগ কর্মকর্তা এ কে আর্য জানান, চোরাকারবারিরা গ্রামের গরিব মানুষকে অল্প টাকার লোভ দেখিয়ে সোনা পাচারে প্ররোচিত করে। এ নিয়ে কেউ কোনও তথ্য পেলে বিএসএফের ‘সীমাসাথী’ হেল্পলাইন নম্বরে (১৪৪১৯) যোগাযোগ করতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Petrapol BSF
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE