Advertisement
২১ জুলাই ২০২৪
Jessore Road

Jessore road: যশোর রোডে ফের ভাঙল গাছের ডাল, আহত ২ জন

যশোর রোডে গাছের ডাল ভেঙে দুর্ঘটনা নতুন নয়। এর আগেও বহুবার ডাল ভেঙে মানুষ জখম হয়েছেন, মৃত্যুও ঘটেছে।

বিপত্তি: ফের ঘটল অঘটন। এ বার হাবড়ায়। ছবি: সুজিত দুয়ারি

বিপত্তি: ফের ঘটল অঘটন। এ বার হাবড়ায়। ছবি: সুজিত দুয়ারি

নিজস্ব সংবাদদাতা
হাবড়া শেষ আপডেট: ২৯ অগস্ট ২০২২ ০৯:১৫
Share: Save:

রাস্তার ধারে থাকা গাছের কাঁচা ডাল ভেঙে ফের দুর্ঘটনা ঘটল যশোর রোডে। আহত হয়েছেন দুই পথচারী। রবিবার সকালে ঘটনাটি ঘটেছে হাবড়া থানার সপ্তপল্লি মোড় এলাকায়।

ঘটনার পরে স্থানীয় বাসিন্দা ও দোকানিরা ক্ষুব্ধ হয়ে ওঠেন। এক দোকানি বলেন, ‘‘এর আগেও একবার একই গাছের ডাল ভেঙে পড়েছিল। পুরসভা, প্রশাসন, জাতীয় সড়ক কর্তৃপক্ষকে জানিয়েও সমস্যা মেটেনি। বিপজ্জনক গাছের ডাল কাটলে হবে না, গাছ কাটতে হবে।’’ আহত এক ব্যক্তির কথায়, ‘‘দোকানে বসে চা খাচ্ছিলাম। আচমকা ডাল ভেঙে পড়ে হাতে-পায়ে চোট লেগেছে।’’

যশোর রোডে গাছের ডাল ভেঙে দুর্ঘটনা নতুন নয়। এর আগেও বহুবার ডাল ভেঙে মানুষ জখম হয়েছেন, মৃত্যুও ঘটেছে। রাস্তার ধারের দোকান, দাঁড়িয়ে থাকা গাড়ি, বাইক ক্ষতিগ্রস্ত হয়েছে। স্থানীয় বাসিন্দারা জানালেন, বারাসত থেকে পেট্রাপোল পর্যন্ত যশোর রোডে নিয়মিত ডাল ভেঙে পড়ছে। অনেকের বক্তব্য, বেশ কিছু গাছ ভিতর থেকে শুকিয়ে গিয়েছে। বাইরে থেকে দেখে বোঝা যায় না। বৃষ্টির ফলে ডাল ভারী হয়ে ভেঙে পড়ে যাচ্ছে। অভিযোগ, প্রত্যেকবার দুর্ঘটনার পরে প্রশাসনের তরফে নানা প্রতিশ্রুতি দেওয়া হয়। কাজের কাজ কিছুই হয় না। যান চালকেরা জানাচ্ছেন, আতঙ্কের মধ্যেই যশোর রোড দিয়ে যাতায়াত করতে হয়।

হাবড়ার পুরপ্রধান নারায়ণ সাহা বলেন, ‘‘আগেও বিপজ্জনক ডাল কাটা হয়েছিল। ফের জাতীয় সড়ক কর্তৃপক্ষকে ডাল কাটতে আবেদন করা হবে।’’ জাতীয় সড়ক কর্তৃপক্ষ সূত্রে জানানো হয়েছে, বিপজ্জনক ডাল শনাক্ত করা ও কাটার কাজ নিয়মিত চলছে। গাছ কেটে ফেলার বিষয়ে এক আধিকারিক বলেন, ‘‘আমরা চাই গাছ কেটে সড়ক চওড়া করতে। কিন্তু আদালতের নির্দেশে গাছ কাটা বন্ধ আছে। এ বিষয়ে আমাদের কিছু করার নেই।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jessore Road Habra
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE